(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুন, হয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।

স্বাস্থ্যকর খাবার হিসেবে নিয়মিত ডিম খান অনেকেই। তবে ডিমটাকে যখন তেলে মুচমুচে করে ভাজা হয়, তখন তা দারুণ সুস্বাদু হলেও তেলের কারণে এটা আর তেমন স্বাস্থ্যকর থাকে না। এ কারণে অনেকেই ডিম সেদ্ধ করে খেয়ে নেন। আপনি কি জানেন, তেল ছাড়াও দিব্যি ডিম ভাজি বা অমলেটের মজা পেতে পারেন আপনি? হ্যাঁ, আজকের টিপসে দেখে নিন ডিমের অমলেট তৈরির এমন একটি উপায় যাতে দরকার হবে না এক ফোঁটাও তেল!

এর জন্য আপনার দরকার হবে একটি জিপলক ব্যাগ। এর ভেতরে প্রথমেই ডিম নিন, এরপর অমলেটে আপনি যা যা যোগ করেন, সেগুলো দিন পরিমাণমতো। যেমন পিঁয়াজ-মরিচ কুচি, লবণ, গোলমরিচের গুঁড়ো, ধনেপাতা ইত্যাদি। এগুলো দিয়ে খুব ভালো করে নেড়েচেড়ে মিশিয়ে নিন ব্যাগের ভেতরেই। ব্যাগটা ভালো করে লক করে নিন। এবারে একটি পাত্রে পানি ফুটিয়ে নিন এবং সাবধানে সেই পানিতে ব্যাগটা ডুবিয়ে রাখুন। কয়েক মিনিটের মাঝেই ডিমটা শক্ত হয়ে যাবে। এরপর পানি থেকে তুলে নিন, ব্যাগ থেকে বের করে উপভোগ করুন একেবারে তেল ছাড়া তৈরি দারুণ একটি অমলেট। 

সম্পাদনা: রুমানা বৈশাখী