কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কিছু খাবার যেমন নুডলস বা পাস্তা বেশি বেশি খাওয়া হয়ে যায় নিজের অজান্তেই। ছবি: রিপন

প্রিয় টিপস ১১ নভেম্বর, ২০১৭: অতিরিক্ত খাওয়া কমান একটি মাত্র কৌশলে

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৭, ১১:৩৫
আপডেট: ১১ নভেম্বর ২০১৭, ১১:৩৫

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুন, হয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।

ওজন কমাতে বা ফিটনেস বাড়াতে ডায়েট করেন অনেকেই। তখন এক কাপ ভাত বা দুটো করে রুটি খাওয়ার নিয়ম মেনে চলেন অনেকেই। কিন্তু অন্যান্য খাবারে আবার তেমন নিয়ম মানা সহজ হয় না। বিশেষ করে বিভিন্ন মুখরোচক রেসিপিতে রান্না করা পাস্তা বা নুডলস খাওয়ার ক্ষেত্রে নিয়ম মানতে চান না অনেকেই। অনেক সময়েই দেখা যায় খুব বেশি পরিমাণে পাস্তা রান্না করে ফেলেছেন অথবা প্লেটে বেশি নিয়ে ফেলেছেন, ফলে খাওয়া হয়ে যায় অতিরিক্ত। মুখরোচক পাস্তা খাওয়ার পরিমাণ নিয়ন্ত্রণে রাখতে চাইলে দেখে নিতে পারেন আজকের দারুন সহজ একটি ট্রিক।

পাস্তা

এর জন্য আপনার দরকার হবে মিনারেল ওয়াটার বা কোমল পানীয়র সাধারণ একটি বোতল। এক লিটারের বোতলগুলো ব্যবহার করতে পারেন। এই বোতলের মুখের ভেতর দিয়ে নেওয়া যায়, এমন এক মুঠো পাস্তা বা নুডলস নিন। এটা রান্না করে নিলেই পেয়ে যাবেন এক জন মানুষের এক বেলা খাবার মত পারফেক্ট পরিমাণের পাস্তা বা নুডলস।

প্রিয় লাইফ/ আর বি