কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ফাইল ছবি

শেখ হাসিনার পদত্যাগই দেশের সকল সমস্যার সমাধান: শামসুজ্জামান দুদু

আবু আজাদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৭, ১৭:৩১
আপডেট: ২১ অক্টোবর ২০১৭, ১৭:৩১

(প্রিয়.কম) রোহিঙ্গাসহ দেশে অন্যান্য যেসব সংকট তৈরি হয়েছে, তা থেকে বেরিয়ে আসতে একটি পরিবর্তন দরকার, যে পরিবর্তনের নেতৃত্ব দেবে বিএনপি, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগই একমাত্র সমাধান বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

২১ অক্টোবর শনিবার ঢাকা রিপোটার্স ইউনিটির তৃতীয় তলায় ‘রোহিঙ্গা সংকট : বন্ধু রাষ্ট্রের ভূমিকা ও প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভাটির আয়োজন করে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ নামের একটি সংগঠন।

প্রধানমন্ত্রী পদত্যাগ করা মাত্রই দেশে রোহিঙ্গা সংকট ও লুটপাটের সমাধান হবে এবং আইনশৃঙ্খলা পুনঃপ্রতিষ্ঠিত হবে দাবি করে দুদু বলেন, গণতন্ত্র, অর্থনৈতিক লুটপাট, হত্যা, অপহরণের যে সংকট দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে তা থেকে বেরিয়ে আসতে হলে পরিবর্তন দরকার। সে পরিবর্তনের নেতৃত্ব দেবে বিএনপি।

তিনি বলেন, খালেদা জিয়ার ওপর যে অত্যাচার হচ্ছে এটা জাতির ওপর অত্যাচার। আজ বিএনপিকে একটি সভা সমাবেশও করতে দেওয়া হয় না। ১৯ অক্টোবর জনগণ সামান্য একটা সুযোগ পেয়ে এয়ারপোর্ট এলাকায় প্রিয় নেত্রীকে দেখতে গিয়েছিল। সেই অসুস্থ নেত্রীকে দুদিন পরপর কোর্টে নিয়ে হয়রানি করেছে সরকার। তবে দেশের চলমান এই সংকট থেকে বেরিয়ে আসার দুটি পথ রয়েছ, একটি নির্বাচন, অন্যটি গণঅভ্যুত্থান। তবে আমারা নির্বাচন চাই। যে নির্বাচন ৫ জানুয়ারির মতো হবে না, হবে গণনির্বাচন।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের সহ-সভাপতি নাজমুল হোসেন রনি, বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।

প্রিয় সংবাদ/শান্ত