কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গুরমিত রাম রহিম সিংহের পালিত কন্যা হানিপ্রীত। ফাইল ছবি

হানিপ্রীতকে কেন গোপন জায়গায় নিয়ে গেছে পুলিশ?

সজিব ঘোষ
সহ-সম্পাদক, নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স
প্রকাশিত: ০৮ অক্টোবর ২০১৭, ১৮:২৯
আপডেট: ০৮ অক্টোবর ২০১৭, ১৮:২৯

(প্রিয়.কম) প্রায় ৩৮ দিন চোর-পুলিশ খেলার পর ধর্ষক ‘বাবা’ রাম রহিম সিংহের পালত কন্যা হানিপ্রীতকে গ্রেফতার করেছে ভারতের হরিয়ানা পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদের জন্যে নিয়ে যাওয়া হয়েছে গোপন জাগায়। তৈরি করা হয়েছে ৩০০টি প্রশ্নের তালিকাও।

এক ভারতীয় সংবাদমাধ্যমের সামনে এসে শর্তসাপেক্ষে আত্মসমর্পণের ইঙ্গিত দিয়েছিল হানিপ্রীত। কিন্তু তার আগেই পুলিশ তাকে গ্রেফতার করে। কিন্তু জেরা করতে গিয়ে পুলিশ দেখে, হানিপ্রীত পাকা অপরাধী। ক্রমাগত বয়ান পালটে পুলিশকে বিভ্রান্ত করার খেলায় মেতেছে সে। কখনও কখনও শারীরিক অসুস্থতার নাটক করছে। কখনও বা কান্নায় ভেঙে পড়ছে। কিন্তু শারীরিক পরীক্ষায় দেখা গিয়েছে হানিপ্রীত পুরো সুস্থ। পুনরায় জেরা শুরু হলে, বহু প্রশ্নেরই জবাব এড়িয়ে গিয়েছে সে।

ডেরায় যৌন কেলেঙ্কারি থেকে শুরু করে সিরসার সহিংসতার ঘটনা নিয়ে তাকে যাই জিজ্ঞাসা করা হোক না কেন; হয় জানি না, নয় অন্য কিছু বলে এড়িয়ে গিয়েছে। রাম রহিমকে সম্পর্কেও মুখ খুলতে নারাজ সে। আর তারপরই অন্য চিন্তাভাবনা শুরু করে পুলিশ। লোকচক্ষুর অন্তরালে নিয়ে গিয়ে হানিপ্রীতকে জেরার পরিকল্পনা নেওয়া হয়।

তবে হানিপ্রীতকে সরাতে এক নাটক করতে হয় পুলিশকেও। মহিলা পুলিশ অফিসারদের হানিপ্রীতের মতো সাজিয়ে দুটো আলাদা কনভয়ে আগে বের করে দেওযা হয়। সংবাদমাধ্যমের দৃষ্টি সেদিকে চলে যায়। এরপরই আসল হানিপ্রীতকে নিয়ে অজানা কোনো জায়গায় চলে যায় পুলিশ।

সূত্রের খবর, প্রায় ৩০০টি প্রশ্নের তালিকা তৈরি করা হয়েছে। যতদিন না সদুত্তর মেলে, ততদিন এই অজানা জায়গাতেই রাখা হবে হানিপ্রীতকে।

জানা যাচ্ছে, বিভিন্ন জায়গায় হানিপ্রীতকে নিয়ে গিয়ে গত ৩৮ দিনের চোর-পুলিশ খেলার পুনর্নির্মাণ করছে পুলিশ। তারপর কোনো বন্দিশালায় নিয়ে গিয়ে জেরা করা হতে পারে। পুলিশের আসা, এই পর্বে অন্তত আর সত্যি গোপন করতে পারবে না হানিপ্রীত। এর আগে নারকো টেস্টেরও ইঙ্গিত দিয়েছিল হরিয়ানা পুলিশ।

প্রিয় সংবাদ/সজিব