কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাতীয় প্রেসক্লাবের বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি ফোকাসবাংলা।

প্রধানমন্ত্রী ‘ছু মন্তর’ কৌশলের আশ্রয় নিচ্ছেন: রিজভী

জানিবুল হক হিরা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২২:০৯
আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২২:০৯

(প্রিয়.কম) রোহিঙ্গা সঙ্কট থেকে জনদৃষ্টি ভিন্নদিকে সরাতে প্রধানমন্ত্রী জিয়া পরিবারের বিরুদ্ধে বিদেশে সম্পদ পাচারের অভিযোগ এনেছেন জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনদৃষ্টি সরাতে প্রধানমন্ত্রী ‘ছু মন্তর’ কৌশলের আশ্রয় নিচ্ছেন।

১৫ সেপ্টেম্বার শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে 'জিয়া পরিবারের বিরুদ্ধে অপপ্রচার, চক্রান্ত এবং বর্তমান প্রেক্ষাপট শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, 'রোহিঙ্গারা প্রতিদিন ক্ষুধায় মরছে, চিকিৎসার অভাবে, আশ্রয়ের অভাবে, কোনো ছায়া নেই। এই ভয়ঙ্কর পরিস্থিতি যাতে আন্তর্জাতিকভাবে কেউ জানতে না পারে, দেশের মানুষ যাতে জানতে না পারে, সেটাকে আড়াল করার জন্য হঠাৎ প্রধানমন্ত্রী সংসদে বললেন যে ১২ শ' কোটি টাকা নিয়ে গেছে।'

তিনি বলেন, 'জনদৃষ্টি ভিন্নদিকে সরানো জন্য মাঝে-মধ্যে এ ধরনের মিথ্যাচার কৌশলের আশ্রয় নিচ্ছে সরকার, যাতে এসব নিয়ে মানুষ ব্যস্ত থাকে। সরকারের লুটপাট ও তাদের ব্যর্থতার দিকে যেন নজর না থাকে।'

রুহুল কবির রিজভী বলেন, দেশের মানুষ জানে কারা দেশের অর্থ বিদেশে পাচার করেছে। ক্ষমতাসীন দলের মন্ত্রী-এমপি নেতাদের সম্পদ তদন্ত করা হোক। দুর্নীতির উৎপাদন আওয়ামী লীগের থেকেই শুরু হয়েছে। জোর করে ক্ষমতায় থেকে বড় বড় মেগা প্রজেক্টরের নামে দুর্নীতি হচ্ছে।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, খালেদা জিয়াসহ জিয়া পরিবার ও দলের নেতাদের বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

বিএনপির এই নেতা আরও বলেন, 'রোহিঙ্গাদের মাঝে ত্রাণ দিতে বিএনপি রিলিফ টিমকে উখিয়াতে যেতে দেয়নি সরকার। অর্থাৎ মিয়ানমারের সু চির কর্মকাণ্ডের সঙ্গে সরকারের কর্মকাণ্ডের কোনো গরমিল নাই। একই কর্মকাণ্ড বলে মনে হচ্ছে।'

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ নাগরিক ফোরামের সভানেত্রী খালেদা ইয়াসমীন। সভা পরিচালনা করেন এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা।

প্রিয় সংবাদ/হিরা/কামরুল