কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অভিনেতা আবুল হায়াত। ছবি: শামছুল হক রিপন, প্রিয়.কম

বেঁচে থাকতে হলে আনন্দে থাকতে হবে: আবুল হায়াত

শিবলী আহমেদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০১৮, ১৮:২১
আপডেট: ১৬ জানুয়ারি ২০১৮, ১৮:২১

(প্রিয়.কম) বাংলাদেশের টেলিভিশনের পর্দায় বহুল সমাদৃত ও জনপ্রিয় মুখ আবুল হায়াত। দীর্ঘদিন ধরেই অভিনয় আর নির্মাণের সঙ্গে যুক্ত আছেন এই মানুষটি। এখনও তার বেশিরভাগ সময় কাটে শুটিং করে। গত ৪ জানুয়ারি উত্তরার ক্ষণিকালয় শুটিং বাড়িতে ঢুঁ মেরে দেখা মেলে তার। সেখানেও ক্যামেরার সামনে, যখন কখনো নামের একটি ধারাবাহিক নাটকের শট দিচ্ছিলেন তিনি। বারবার টেক করা হচ্ছিল। কিন্তু তাতে করে মোটেও ক্লান্ত হননি প্রবীণ এই অভিনেতা। শারীরিক ও মানসিক- উভয় দিক থেকেই যেন এখনও তরুণ আবুল হায়াত।

শটের বিরতিতেও কর্মণ্য তিনি। তাইতো কিছুক্ষণের জন্য পাওয়া যায় শ্রদ্ধেয় এই অভিনেতাকে। চেহারায় ফুটে ওঠে অভিজ্ঞতার ছাপ, ব্যক্তিত্বপূর্ণ গাম্ভীর্য।

অভিনেতা আবুল হায়াত। ছবি: শামছুল হক রিপন, প্রিয়.কম

অভিনেতা আবুল হায়াত। ছবি: শামছুল হক রিপন, প্রিয়.কম 

প্রশ্ন ছিল- এতটা পথ পাড়ি দেওয়ার পর জীবনের এ পর্যায়ে এসে কীভাবে এখনও এতটা কর্মঠ? উত্তরে অভিনেতা আবুল হায়াত প্রিয়.কম-কে বলেন, আমি নাটক ভালোবাসি। যেহেতু আমি নাটক ভালোবাসি, সেহেতু নাটকের জন্য আমি আমার সব কিছু দিতে রাজি আছি। এমনকি প্রাণ পর্যন্ত বিসর্জন করতে রাজি আছি। আমার একটি কথা আছে- আই ওয়ান্ট টু ডাই অন দ্য স্টেজ। মানে আমি শেষ মুহূর্ত পর্যন্ত অভিনয় করে যেতে চাই। সে জন্য আমি নিজেকে প্রস্তুত রাখি। খাওয়া-দাওয়া, চলাফেরা- সব কিছুতেই আমার হিসাব করে চলা হয়।’

‘হিসাব করে মুভমেন্ট, সবকিছুই করি যতটা মিডিয়াতে থেকে একজন মানুষের পক্ষে সম্ভব, আমি সেটা করি। যে কারণে আমি মনে করি যে, আমি ফিট আছি। একটি জিনিস আমি বিশ্বাস করি- মানুষকে বেঁচে থাকতে হলে আনন্দে বেঁচে থাকতে হবে এবং আনন্দে বেঁচে থাকা মানে হচ্ছে কাজ করে বেঁচে থাকা। আমি কাজে বিশ্বাস করি। এটাই হচ্ছে সবচেয়ে বড় কথা’, বলেন ৭৩ বছর বয়সী এই অভিনেতা।   

প্রিয় বিনোদন/গোরা/শান্ত