কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনলাইনে রেল টিকিট ক্রয়ে বেছে নিন নিজের পছন্দের সীট! ছবি: মাহবুব কবির মিলন।

ট্রেনের অনলাইন টিকিট করায় সীট বাছাই করার সুবিধা!

খন্দকার ইশতিয়াক মাহমুদ
লেখক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৭, ১০:৩৩
আপডেট: ১৬ নভেম্বর ২০১৭, ১০:৩৩

(প্রিয়.কম) অনলাইনে বাংলাদেশ রেলওয়ের টিকিট কাটার বিষয়টি নতুন নয়। যদিও অনেকেই এটার সেবায় পুরোপুরি খুশি ছিলেন না, কারণ বেশিরভাগ সময় টিকিট করতে গেলে দেখা যেত মোবাইল কোটা শেষ! তারপরেও অনেকেই এই ব্যবস্থায় টিকিট করেছেন। তবে এতদিন টিকিট করার সময় সীট বেছে নেয়া যেত না। একসাথে কয়েকটা টিকিট কাটলেও দেখা যেত সেই সীট বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়েছে।

তাই দীর্ঘদিন রেলগামী মানুষের চাওয়া ছিল অনলাইনে টিকিট করার সময় সীট বেছে নেবার সুবিধা পাওয়া। অবশেষে সেই সুবিধা যোগ হয়েছে। যারা বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকিট গেটওয়ে https://www.esheba.cnsbd.com থেকে টিকিট ক্রয় করছেন, তারা ৪৮ ঘণ্টা আগের অগ্রিম টিকিট ক্রয় করলে এই বিশেষ সুবিধা পাবেন। অর্থাৎ, এই মুহূর্ত থেকে ৪৮ ঘণ্টা পরের টিকিট ক্রয় করলে এই সুবিধা পেতে পারেন।

ই-সেবা সিএনএসবিডি থেকে অনলাইনে টিকিট ক্রয় করতে হলে আপনাকে অবশ্যই সেখানে একটি একাউন্ট খুলতে হবে। এর পরে মোবাইল ভেরিফিকেশন হবার পরে আপনি আপনার ভিসা বা মাস্টার-কার্ড ডেবিট অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি ক্রয় করতে পারবেন।

তবে একজন ব্যবহারকারী মাসে দুবার এই সুবিধা নিতে পারবেন।

সম্পাদনাঃ ড. জিনিয়া রহমান

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে - https://www.priyo.com/post।