কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিএনজি অটোরিকশা। ফাইল ছবি

অ্যাপেই ডাকা যাবে সিএনজি অটোরিকশা

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৮, ১১:৪৫
আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮, ১১:৪৫

(প্রিয়.কম) দেশে একের পর এক অ্যাপভিত্তিক পরিবহন সেবা চালু হওয়ায় হুমকির মুখে পড়ে সিএনজি অটোরিকশা। তবে সরকারের ‘রাইড শেয়ারিং নীতিমালা-২০১৭ খসড়া অনুমোদনের পরেই পরীক্ষামূলকভাবে অ্যাপে সিএনজি অটোরিকশা সেবা চালু হয়েছে। 

১৬ জানুয়ারি মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘হ্যালো’ অ্যাপের মাধ্যমে সিএনজি অটোরিকশা সেবার ঘোষণা দেয় টপ আইডিয়া ইমপ্লিমেন্টেশন বা টপ আই আই।

প্রতিষ্ঠানটির পরিচালক রোকেয়া প্রাচী বলেন, আজ থেকে মোবাইল ফোন ব্যবহারকারীরা 'হ্যালো অ্যাপ' ডাউনলোড করে সুবিধা নিতে পারবেন। এ ছাড়া চালকেরাও রেজিস্ট্রেশন করতে পারবেন।

অ্যাপে এই সিএনজি অটোরিকশা সুবিধা পাওয়া যাবে ঢাকা ও চট্টগ্রামে। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই সেবা পরীক্ষামূলকভাবে চলবে এবং এরপরে ১ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে এই সেবা। 

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, প্রতিষ্ঠানটি ৫০০ সিএনজি অটোরিকশার চালককে প্রশিক্ষণ দিয়েছে। অ্যাপটির মাধ্যমে সিএনজির ভাড়া হবে সরকার অনুমোদিত প্রথম দুই কিলোমিটার ৪০টাকা, পরের প্রতি কিলোমিটার ১২ টাকা করে। এছাড়াও প্রতি মিনিটে ওয়েটিংয়ের জন্য গুণতে হবে দুই টাকা।

প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, অ্যাপটি বাংলায়ও করা হয়েছে এবং অভিযোগ জানানোর জন্য হটলাইন নম্বরও শিগগিরই চালু হবে। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন দুলাল, ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা ব্যবসায়িক মালিক সমিতি ঐক্য পরিষদের সভাপতি বরকত উল্লাহ বুলু, টপ আই আইয়ের পরিচালক আলী আহসান মাহাবুব প্রমুখ।

প্রিয় সংবাদ/শান্ত