কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) লোগো। ছবি: সংগৃহীত

এবার বিপিএল দেখা যাবে বিশ্বজুড়েই

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৭, ১৪:৩৭
আপডেট: ০৭ নভেম্বর ২০১৭, ১৪:৩৭

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম পর্ব অনুষ্ঠিত হচ্ছে সিলেটে। ইতোমধ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চারটি ম্যাচ খেলা হয়েছে।  ম্যাচগুলো সম্প্রচার করেছে কেবল মাত্র দেশীয় চ্যানেল মাছরাঙ্গা ও গাজি টিভি। তবে এবার দেশের বাইরেও দেখা যাবে বিপিএলের পঞ্চম আসরের ম্যাচগুলো। অর্থ্যাৎ বাংলাদেশ বাদেও অন্যান্য দেশে অবস্থানকারী দর্শকদের জন্য উন্মুক্ত করা হয়েছে বিপিএল এর দুয়ার।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টকে বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে এগিয়ে এসেছে আন্তর্জাতিক সম্প্রচারকরা। এখন থেকে বিপিএলের পঞ্চম আসর সরাসরি সম্প্রচার করবে পাকিস্তানি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল জিও সুপার। পাকিস্তান ছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আফগানিস্তান, মালয়েশিয়া, কোরিয়া, জাপান, রাশিয়া, থাইল্যান্ড ও ভিয়েতনামে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সরাসরি সম্প্রচার করা হবে।

বিপিএলে এখন পর্যন্ত দুই ম্যাচে দুই জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে সিলেট সিক্সার্স। প্রথম ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটসকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে বিপিএলের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারায় নাসির হোসেনের দল। প্রথম ম্যাচে স্বাগতিক সিলেটের কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে খুলনার বিপক্ষে বড় জয় নিয়ে টেবিলের দুইয়ে আছে শিরোপার অন্যতম দাবিদার সাকিব আল হাসানের ঢাকা।

এক ম্যাচে এক জয় নিয়ে তিনে অবস্থান করছে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। অন্যদিকে এক ম্যাচ খেলে হেরে যাওয়া তিন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স চারে, রাজশাহী কিংস পাঁচে ও খুলনা টাইটান্স ছয়ে অবস্থান করছে। মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নেমেছে সৌম্য সরকারের দল চিটাগাং ভাইকিংস।

প্রিয় স্পোর্টস/শিরিন