কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি: সংগৃহীত

নিপুণের ঈদ আয়োজন

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জুন ২০১৭, ১৮:০৯
আপডেট: ০৩ জুন ২০১৭, ১৮:০৯

(প্রিয়.কম) সবচেয়ে বড় আনন্দ উৎসব ঈদের আগমন কদিন পরেই। তবে ঈদের আনন্দকে বরণ করে নিতে কমতি নেই ঘরে ঘরে। এরই মধ্যে শুরু হয়ে গেছে আনন্দযোগ। প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ঈদের নতুন পোশাকের, আর তাতে ভীড় জমেছে দেশিয় ফ্যাশন হাউজগুলোতে। কারণ, ফ্যাশনেবল তরুণ-তরুণীদের সবচেয়ে বড় অংশটাই এখন দেশিয় ফ্যাশনের ক্রেতা।

দেশিয় ফ্যাশনের অন্যতম পথিকৃত নিপুণ ক্রাফট অতি সম্প্রতি পার করেছে পথচলার ৪৪ বছর। তাইতো নিপুণের অভিজ্ঞতার ভাণ্ডার অনেক বেশি। চলতি সময়ের সঙ্গে মানিয়ে নিয়ে নিপুণ ফ্যাশনের নানা বিষয় নিয়ে তাই হাজির হয় তার ক্রেতাদের সামনে। এবার ঈদেও তার ব্যতিক্রম হয়নি।

এবারের ঈদকে সামনে রেখে নিপুণ হাজির হয়েছে শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী, লং কুর্তি, শর্ট কুতি, ছোটদের ফ্রক, ছোটদের পাঞ্জাবী, শার্টসহ নানা আয়োজনে। তবে এবারের ঈদটা যেহেতু গরমের সময় পরেছে তাই নিপুণ ফেব্রিক, রং আর প্যাটার্নে নিয়ে এসেছে মিশ্রতা।

নিপুণ এবার শাড়িতে তাঁত, সুতি ভয়েল, এন্ডি, জয়সিল্ক, হাফসিল্ক আর বিশেষভাবে উল্লেখযোগ্য ভাবে ব্যবহার করেছে মিরপুরের কাতান আর বেনারশীকে। অপরদিকে, গরমের কথা মাথায় রেখে পেস্টাল রঙের সঙ্গে মেশানো হয়েছে ঈদের ভারী রং। এ দুটোকে প্রাধান্য দিয়েই এবারের ঈদ কালেকশন এসেছে নিপুণে।

গোটা ফ্যাশন জগতেই গত দুই বছর ধরেই ফ্যাশনের প্যাটার্নের চেঞ্জ এসেছে প্যাটার্ন, কাটিং এবং রঙের ক্ষেত্রে, নিপুণেও তাই। এবারে হাই লং ট্রেন্ড চলছে, তাই লং কুর্তি, পাঞ্জাবীগুলো সেভাবেই করা হয়েছে। মোটিভের ক্ষেত্রে স্ক্রীন প্রিন্ট, মেশিন এম্ব্রয়ডারী, হাতের কাজের প্রাধাণ্য থাকলেও বিশেষভাবে কাজ করা হয়েছে বেনারসী মোটিভ নিয়ে।

মসলিন শাড়িতে কম্পিউটার এম্ব্রয়ডারীর সঙ্গে স্ক্রীর প্রিন্ট আর পাড় এবং আঁচলে বেনারসী ব্যবহার করা হয়েছে বিশেষভাবে, যেটা এবারের নিপুণের অন্যতম আকর্ষণ। পোশাকের পাশাপাশি রয়েছে ঘর সাজানোর নানা অনুসঙ্গ।

সম্পাদনা: প্রিয় ফ্যাশন/গোরা