কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পিএসজিতে দারুণ উপভোগ্য সময় পার করছেন নেইমার-এমবাপ্পে। মার্শেইর বিপক্ষে আজও নিশ্চই জ্বলতে দেখা যাবে তাদের। ছবি : সংগৃহীত

ভয়ের নাম নেইমার!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৭, ০৯:৩৭
আপডেট: ২২ অক্টোবর ২০১৭, ০৯:৩৭

(প্রিয়.কম) গত মৌসুমে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা জিততে পারেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। যে কারণেই ফরাসি জায়ান্টরা নতুন উদ্যমে শুরু করে নতুন মৌসুম। বিশ্ব ফুটবলের সেরা দুই বিষ্ময় তারকা নেইমার এবং কিলিয়ান এমবাপ্পেকে নিজেদের দলে টেনে নেয় পিএসজি।

প্যারিসের ক্লাবটিকে হতাশ করেননি সময়ের দুই প্রতিভাবান স্ট্রাইকার। শুরু থেকেই দলের অভিজ্ঞ দুই তারকা ফুটবলার এডিনসন কাভানি এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন তারা। তারই ফলস্বরুপ নতুন মৌসুমে এখন পর্যন্ত কোন ম্যাচে হার দেখেনি উনাই এমেরির দল।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে প্রথম নয় ম্যাচের আটটিতেই জয় আর বাকিটিতে ড্র করে তারা। ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানটাও ধরে রেখেছে পিএসজি। সমানসংখ্যক ম্যাচ থেকে ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকো। আর ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থান মার্শেইর।

পিএসজির সঙ্গে মার্শেইর পয়েন্ট ব্যবধান ৮। আজ রোববার নিঃসন্দেহেই এই ব্যবধানটা আরও বাড়িয়ে নিতে চায় গত মৌসুমের রানার্স-আপরা। ম্যাচটা হবে মার্শেইর ঘরের মাঠে। তাই পিএসজিকে রুখার পরিকল্পনা করছে স্বাগতিকরা। তবে উনাই এমেরির দল যেভাবে ছুটছে তাতে পিএসজিকে রুখাটা মুশকিল।

বর্তমান বিশ্ব ক্লাব ফুটবলের সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ পিএসজির। নেইমার-এমবাপ্পে এবং কাভানিকে নিয়ে গড়া এই আক্রমণভাগ যে কোন দলের জন্যই হুমকি। তা মানছেন মার্শেইর ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুইজ গুস্তাভোও। এই ব্রাজিলিয়ান অবশ্য তার স্বদেশী সতীর্থ নেইমারের প্রসঙ্গটা আলাদাভাবেই বললেন। এ বিষয়ে তিনি বলেন, ‘নেইমারকে রুখাটা খুব কঠিন। মাঠে যেভাবে সে খেলে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়াটা প্রায় অসম্ভব। তার বিপক্ষে খেলে আমি খুব খুশি।’