কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকা ডায়নামাইটসের হয়ে হাফ সেঞ্চুরি করার পর কাইরন পোলার্ড। ছবি: প্রিয়.কম

মিরপুরে পোলার্ডের ছক্কার রেকর্ড

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৭, ১৬:০২
আপডেট: ১৮ নভেম্বর ২০১৭, ১৬:০২

(প্রিয়.কম) মাত্র ২৫ বলে ৫২ রান! মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী কিংসের বোলারদের উপর ঝড় বইয়ে দিলেন কাইরন পোলার্ড। ইনিংসজুড়ে ছক্কা হাঁকিয়েছেন তিনটি। যা কিনা তার টি-টোয়েন্টি ক্যারিয়ারকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছে। শনিবারের এই ম্যাচ দিয়েই টি-টোয়েন্টিতে ৫০০টি ছক্কা মারার রেকর্ড গড়লেন উইন্ডিজের এই অলরাউন্ডার।

এই ম্যাচের আগে পোলার্ডের ছক্কার সংখ্যা ছিল ৪৯৭টি। জাতীয় দলের সতীর্থ ড্যারেন স্যামির দল রাজশাহী কিংসের বিপক্ষে বাকি তিনটি ছক্কা হাঁকিয়ে ৫০০ ছক্কার মাইলফলক পূর্ণ করলেন এই ক্রিকেটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এই ম্যাচে ৫২ রানের ইনিংস খেলে টি-টোয়েন্টিতে নিজের হাফ সেঞ্চুরির সংখ্যা নিয়ে গেলেন ৩৯টিতে।

টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের ৩৯২তম ম্যাচ খেলতে নেমেছেন পোলার্ড। এই ম্যাচের আগে ৩৯১ ম্যাচে ৩০.৩৫ গড়ে তার রান ছিল ৭ হাজার ৬৪৯। এই ফরম্যাটে পোলার্ডের সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৮৯ রানের।      

সর্বোচ্চ ছক্কা হাঁকানোর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন পোলার্ড। এ তালিকায় ক্যারিবিয়ানদের দাপটই বেশি। সেরা পাঁচের তিনজনই ক্যারিবিয়ান। সবার উপরে আছেন ক্রিস গেইল। রংপুর রাইডার্সের হয়ে বিপিএলে অংশ নিতে আসা এই ক্রিকেটার এখন পর্যন্ত ৭৭২টি ছক্কা হাঁকিয়েছেন। দ্বিতীয় অবস্থানে পোলার্ড। তৃতীয় অবস্থানে থাকা নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের ছক্কা ৩৯৯টি। তিনিও খেলছেন রংপুর রাইডার্সের হয়ে। চতুর্থ অবস্থানে উইন্ডিজের ডোয়াইন স্মিথ। ৩৪৭টি ছক্কার মালিক এই ক্রিকেটার গেলবার বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে খেলেছেন। ৩১৪টি ছক্কা মারা অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার আছেন পঞ্চম অবস্থানে।

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ