কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাম থেকে ছবিতে ভারতের প্রশানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ধর্মগুরু গুরমিত সিংহ।

ধর্মগুরুর প্রশংসা করে নরেন্দ্র মোদির পুরোনো টুইট ভাইরাল

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৭, ১৪:৪০
আপডেট: ২৬ আগস্ট ২০১৭, ১৪:৪০

(প্রিয়.কম) ভারতের স্বঘোষিত আধ্যাত্মিক ধর্মগুরু গুরমিত সিংহ রাম রহিম ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর ক্ষোভে ফুঁসছে পাঞ্জাব ও হারিয়ানার বড় অংশ। পুলিশের সঙ্গে ভক্তদের দফায় দফায় সংঘর্ষ চলছে। এই ঘটনায় এখন পর্যন্ত ৩২ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। এমন সময়েই সামাজিক মাধ্যমে ভাইরাল হলো গুরমিত সিংহ রাম রহিম নিয়ে করা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি পুরানো টুইট।

ধর্মগুরুর প্রশংসা করে ২০১৪ সালের ৩০ অক্টোবর টুইট করেছেন নরেন্দ্র মোদি। তিনি লিখেছিলেন,‘বাবা রাম রহিম ও তার দল প্রশংসা‌যোগ্য কাজ করেছেন। গোটা দেশজুড়ে মানুষকে স্বচ্ছ ভারতে উৎসাহ দেবে।’

 

২০১৪ সালের ৩০ অক্টোবর মোদির করা সেই টুইট। 

এই ধর্মগুরুর জন্য জেল এলাকার এক কিলোমিটারজুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও শুক্রবার রাতে জেলখানার বিশেষ সেলে ভিআইপি ব্যবস্থাপনায় রাত কাটিয়েছেন ভারতের স্বঘোষিত আধ্যাত্মিক ধর্মগুরু গুরমিত সিংহ রাম রহিম। 

এর আগে, ২৫ আগস্ট শুক্রবার হরিয়ানার পঞ্চকুলার একটি আদালতে স্বঘোষিত ধর্মগুরু রাম রহিমের ধর্ষণ মামলার রায় ঘোষণা করা হয়। আদালত ধর্মগুরুকে দোষী সাব্যস্ত করার পর থেকে ছড়িয়ে পড়া সংঘর্ষে হরিয়ানা ও পাঞ্জাবজুড়ে এ পর্যন্ত ৩২ জনের প্রাণহানি ও দুই শতাধিক আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া। সহিংসতা ছড়িয়ে পড়ে দিল্লি, উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডেও।

এই ধর্মগুরুর শাস্তি ঘোষণা হবে আগামী ২৮ আগস্ট সোমবার। কিন্তু তার আগেই শুরু হয়েছে ভক্তদের তান্ডব।

২৬ আগস্ট শনিবার সকাল থেকে হরিয়ানার পাঁচকুলা ও এর আশপাশের এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সহিংসতা এড়াতে বিভিন্ন রাজ্যের বিভিন্ন এলাকায় কারফিঊ ও ১৪৪ ধারা জারি করা হয়েছে। রোহতকের অনেক ট্রেন চলাচল বাতিল করা হয়েছে। শনিবার উত্তরপ্রদেশের গাজিয়াবাদ ও বাঘপাতে সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত হারিয়ানায় বিধানসভা নির্বাচনে বিজেপিকে সমর্থন দিয়েছিলেন রাম রহিম।

আরো পড়ুন: