কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুস্তাফিজুর রহমান। ছবি: এএফপি

সিরিজ শেষ মুস্তাফিজের, ইনজুরিতে মুশফিকও

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৭, ১০:২২
আপডেট: ১৬ অক্টোবর ২০১৭, ১০:২২

(প্রিয়.কম) রোববার ম্যাচ শুরুর আগেই জানা গিয়েছিল ইনজুরিতে পড়েছেন বাংলাদেশের কাটাড় মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ইনজুরির ধরণ সম্পর্কে কিছুই জানা যায়নি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১০ উইকেটের বড় ব্যবধানে হারার পাশাপাশি বাংলাদেশ শিবিরে এলো আরও এক ধাক্কা। শুধু প্রথম ম্যাচ নয়, পুরো সিরিজেই আর খেলতে পারবেন না মুস্তাফিজ।

জানা যায়, অনুশীলনে ফুটবল খেলতে দিয়ে অ্যাংকেল মচকে যায় বাঁ-হাতি ফাস্ট বোলার মুস্তাফিজের। ইনজুরি কতোটা খারাপ তা নিশ্চিত হতে সোমবার কেপটাউনে স্ক্যান করানোর কথা রয়েছে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ফিজিওর ধারণা, মোস্তাফিজের পক্ষে সিরিজের (টি–টোয়েন্টিসহ) বাকি ম্যাচগুলোতেও খেলা কঠিন হবে।

জানা গেছে, মোস্তাফিজের পা এখনও অনেকটা ফুলে আছে। ব্যথাও আছে অনেক। এ অবস্থায় তাকে ছাড়াই বাকি ওয়ানডে ও টি-টোয়েন্টিগুলো খেলার চিন্তা করছে দল। দেশ থেকে বিকল্প হিসেবে কাকে ডেকে আনা হবে সে বিষয়ও চিন্তাভাবনা করছে টিম ম্যানেজমেন্ট।

মুস্তাফিজের হঠাৎ ইনজুরিতে পড়ার আগেই ইনজুরিতে ছিলেন ওপেনার তামিম ইকবাল। ঊরুর চোটে পড়া তামিম হয়তো চেষ্টা করলে খেলতে পারতেন। কিন্তু ফিজিওই তাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি। তবে তামিম আশাবাদী, পার্লের দ্বিতীয় ওয়ানডেতে তিনি মাঠে নামতে পারবেন।

রোববারের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দুজনের অবস্থা জানিয়ে বলেন, ‘আঘাত পাওয়ায় মুস্তাফিজের এই সিরিজ শেষ হয়ে গেছে। আমরা তাদের ইনজুরি নিয়ে চিন্তায় ছিলাম। ম্যাচ শুরুর মুহূর্ত পর্যন্ত আমরা তামিমের জন্য অপেক্ষা করেছি। কিন্তু ফিজিও তাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি।’

দক্ষিণ আফ্রিকা সিরিজের শুধু থেকেই ইনজুরিতে পড়ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তামিম-মুস্তাফিজের পর রোববারের ম্যাচে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমও। তবে তার চোট গুরুতর নয় বলে জানিয়েছেন দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন।

প্রিয় স্পোর্টস/শিরিন