কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে রাজশাহী কিংস। ছবি: এএফপি

মুস্তাফিজের নতুন ঠিকানা রাজশাহী কিংস

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৩:০৫
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৩:০৫

(প্রিয়.কম) জাতীয় দল ও আশপাশে থাকা ‘এ’ ও ‘বি’ ক্যাটাগরির বেশির ভাগ খেলোয়াড়কে ধরে রেখে ফ্র্যাঞ্চাইজিগুলো ড্রাফটের উত্তেজনা কমিয়ে দিয়েছে আগেই। তবে শনিবার ঢাকার র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্লেয়ার্স ড্রাফটে রোমাঞ্চ ছড়ান আইকন ক্রিকেটার থেকে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে পরিণত হওয়া মুস্তাফিজ।

ড্রাফটের শুরুতেই এদিন লটারি ভাগ্যে কাটার মাস্টারকে দলে ভিড়িয়েছে রাজশাহী। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের আসন্ন আসরে রাজশাহী কিংসের জার্সি গায়ে মাঠ মাতাতে দেখা যাবে ২২ বছর বয়সী এই তরুণ পেসারকে। ‘এ প্লাস’ ক্যাটাগরির খেলোয়াড়দের নির্ধারিত দাম ৪৫ লাখ টাকা। এই টাকায় কাটার মাস্টারকে দলে ভিড়িয়েছে রাজশাহী।

আট দলের জন্য আটজন আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্রস্তুতি শুরু করেছিল আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই আট আইকন ক্রিকেটারের একজন ছিলেন মুস্তাফিজুর রহমান। প্রথমবারের মতো আইকনের ট্যাগ লেগেছিল গায়ে। সুযোগ পেয়েছিলেন বরিশাল বুলসে।

কিন্তু পাওনা পরিশোধ না করায় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের পঞ্চম আসরে বাদ পড়ছে ফ্র্যাঞ্চাইজিটি। সে কারণে আইকন থেকে সরিয়ে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয় বাঁ-হাতি এই তরুণ পেসারকে। ১৬ সেপ্টেম্বর শনিবার ঢাকার র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বিপিএলের পঞ্চম আসরের প্লেয়ার্স ড্রাফটে তাই সবার চোখ ছিল ২২ বছর বয়সী এই পেসারের দিকে। 

এদিন বিপিএলের সাতটি ফ্র্যাঞ্চাইজি পছন্দের খেলোয়াড় বেছে নেবে ১০২ জন দেশি ও ২০৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্য থেকে। তবে ড্রাফটের শুরুতেই ভাগ্য নির্ধারিত হয় মুস্তাফিজের। প্রথমেই লটারি করে ফ্র্যাঞ্চাইজিগুলোর ক্রম ঠিক করা হয়। লটারিতে প্রথম হওয়া রাজশাহী কিংস সবার আগে ‘এ প্লাস’ ক্যাটাগরির খেলোয়াড়কে দলে নেওয়ার সুযোগ পায়।

এর আগে ২০১৫ সালের আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেন মুস্তাফিজ। গত আসরেও তাকে ধরে রেখেছিল দলটি। তবে ইনজুরির কারণে সবশেষ আসরে খেলতে পারেননি সাতক্ষীরার এই তরুণ পেসার।

প্রিয় স্পোর্টস/আশরাফ