কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমানে উদযাপন। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার লাগাম টেনে ধরলেন মুস্তাফিজ-মিরাজরা

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৯
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৯

(প্রিয়.কম) প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩০৫ রানের জবাবে শুরুটা দুর্দান্ত করেছিলো অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি ও পিটার হ্যান্ডসকম্বের হাফ সেঞ্চুরিতে ৩০০ রানের দোরগোড়ায় পৌঁছে যায় স্টিভেন স্মিথের দল। তবে তৃতীয় দিনের শেষ সেশনে এসে অজিদের লাগাম টেনে ধরেছেন মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় ও তৃতীয় সেশনে দু'জন মিলেই তুলে নিয়েছেন পাঁচ উইকেট।

দলীয় ৩৪২ রানে মুস্তাফিজের তৃতীয় বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ম্যাথু ওয়েড। বাঁচার জন্য অবশ্য রিভিউ নিয়েছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি! ওয়েডকে আউট ঘোষণা করেন থার্ড আম্পায়ার আলিম দার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে মাত্র আট রান।

ম্যাথু ওয়েড ফিরে যাওয়ার পর মাত্র চার রানের মাথায় গ্লেন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ১০৭তম ওভারে মিরাজের করা তৃতীয় বলে উইকেটের পেছনে মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েন তিনি। মুশফিকের গ্লাভসে ধরা পড়ার আগে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ৩৮ রান।

প্যাট কামিন্সকেও উইকেটে থিতু হতে দেননি মিরাজ। ব্যক্তিগত চার রানে তরুণ এই অলরাউন্ডারের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন কামিন্স। এসময় অন ফিল্ড আম্পায়ার অবশ্য মিরাজ-মুশফিকের আবেদনে সাড়া দেননি। তবে রিভিউ নিয়ে সফল হন অধিনায়ক মুশফিক। তৃতীয় উইকেটটি জমা পড়ে মিরাজের ঝুলিতে। এর আগে দ্বিতীয় সেশনের শেহ বলে মিরাজের প্রথম শিকারে পরিণত হন হিল্টন কার্টরাইট।

এদিন সেঞ্চুরিয়ান ওয়ার্নারকে স্লিপে সৌম্য সরকারের ক্যাচে পরিণত করে দ্বিতীয় উইকেট শিকারের উল্লাসে মাতেন বাঁ-হাতি এই পেসার। এর আগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন নিজের প্রথম ওভারেই আরেক ওপেনার ম্যাট রেনশকে নিজের শিকারে পরিণত করেন ২৩ বছরে পা দেওয়া মুস্তাফিজ।