কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুশফিকের সঙ্গে জুটি ভেঙে ফিরছেন ইমরুল। এরপর সাকিব উইকেটে নামতে না নামতেই আউট হয়েছেন। ছবি: এএফপি

মুশফিক-ইমরুলের জুটি শেষে ব্যর্থ সাকিব

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭, ২০:৪৭
আপডেট: ১৮ অক্টোবর ২০১৭, ২০:৪৭

(প্রিয়.কম) ওভারের চতুর্থ বলে ইমরান তাহিরকে ছয় মারলেন মুশফিকুর রহিম। ব্যক্তিগত রান দাঁড়াল ৪৯ রানে। শেষ বলে রান নিতে গিয়ে যেন সমর্থকদের শ্বাসরোধ করছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান! পড়ছিলেন রানআউটের কবলে। শেষপর্যন্ত হাসলেন মুশফিকই, তুলে নিলেন ২৭তম ওয়ানডে হাফ সেঞ্চুরি। কিন্তু হাসিটা বেশিক্ষণ ধরে রাখতে দিলেন না ওপেনার ইমরুল কায়েস। পরের ওভারের প্রথম বলেই ডুয়াইন প্রিটোরিয়াসকে খেলতে গিয়ে ক্যাচ আউট হয়ে ইমরুল ধরলেন সাজঘরের পথ।

ফেরার আগে ইমরুলও হাফ সেঞ্চুরি পার করেছেন। খেলেছেন ৬৮ রানের ইনিংস। সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে সংগ্রাম করতে থাকা এই ওপেনার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বোল্যান্ডে হাফ সেঞ্চুরি করে খানিকটা হলেও যেন পায়ের তলায় মাটি খুঁজে পেলেন। মুশফিকের সঙ্গে গড়লেন ৯৩ রানের জুটি। ৬৯ রানে দুই উইকেট হারানো বাংলাদেশকে দুজনে টেনে নিয়ে গেলেন ১৬২ রান পর্যন্ত।

অন্যদিকে, মুশফিক প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে নজর কাড়লেন। এখন পর্যন্ত ৬০ রানে অপরাজিত আছেন তিনি।

ইমরুলের পর দলের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান নেমেছিলেন উইকেটে। কিন্তু ব্যর্থ হলেন পুরোমাত্রায়। মাত্র পাঁচ রান করতে পেরেছেন। তিনিও আউট হয়েছেন লেগস্পিনার ইমরান তাহিরের বলে। ৩৫৪ রানের বিশাল লক্ষ্য পার করার পথে সাকিবের আউট অনেকখানি পিছিয়ে দিল সফরকারী বাংলাদেশকে।

অপরাজিত মুশফিকের সঙ্গে নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। ৩২ ওভারে বাংলাদেশের মোট সংগ্রহ চার উইকেটে ১৭৪ রান। 

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ