কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুমিনুল হক ও মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

মুমিনুল-মুশফিকের জোড়া হাফ সেঞ্চুরিতে ভাল অবস্থানে বাংলাদেশ

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০৭
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০৭

(প্রিয়.কম) আগামী ২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রুমে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এই টেস্টে মাঠে নামার আগে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পেয়েছে বাংলাদেশ। বেনোনিতে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভাল হয়েছে বাংলাদেশের। অধিনায়ক মুশফিকুর রহিম ও মুমিনুল হকের জোড়া হাফ সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে আছে বাংলাদেশ।

বেনোনির উইলমোর পার্কে চলমান তিনদিনের এই প্রস্তুতি ম্যাচের শুরুতেই রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন ওপেনার তামিম ইকবাল। তামিম ফিরে গেলেও রানের চাকা সচল রাখেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। সৌম্য ৪৩ ও ইমরুল ৩৪ রানে ফিরে গেলেও হাফ সেঞ্চুরির দেখা পেয়ছেন মুশফিক ও মুমিনুল।

মুশফিক তার হাফ সেঞ্চুরিকে টেনে নিয়ে গেছেন ৬৩ পর্যন্ত। মাইকেল কোহেনের বলে উইকেটরক্ষক ম্যাথু ব্রিটজকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মুশফিক। বাঁ-হাতি ব্যাটসম্যান মুমিনুল আউট হয়েছেন ৬৮ রান করে । এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস আউট হয়েছেন রানের খাতা না খুলেই। চার রানে অপরাজিত আছেন সাব্বির রহমান। শূন্য রানে ব্যাট করছেন মেহেদী হাসান মিরাজ।

৪৯.৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২২০/৬। একাই চার উইকেট নিয়েছেন কোহেন। একটি করে উইকেট পেয়েছেন মিগায়েল প্রিটোরিয়াস ও শন ভন বাঁর্গ।