কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আউট হয়ে মাঠ ছাড়ছেন মুশফিকুর রহিম। ছবি: এএফপি

দলকে বিপদে ফেলে মুশফিকের বিদায়

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:১৩
আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:১৩

(প্রিয়.কম) প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দলকে টেনে তোলার চেষ্টা করছিলেন মুশফিকুর রহিম। কিন্তু এবার ভাগ্য সহায় হয়নি! দলকে বিপাকে ফেলে সপ্তম ব্যাটসম্যান হিসেবে বিদায় নিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা মুশফিক দ্বিতীয় ইনিংসে ৩১ রান করেছেন।

৫৩তম ওভারে প্যাট কামিন্সের করা দ্বিতীয় বলে ম্যাথু ওয়েডের গ্লাভসে ধরা পড়েন দলের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। আউট হওয়ার আগে ১০৩ বলে এক চারে ৩১ রানের ইনিংস খেলেছেন তিনি। প্রথম ইনিংসে মুশফিককে সঙ্গ দেওয়া সাব্বির রহমানও এদিন সুবিধা করতে পারেননি। ২৪ রান করে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩০৫ রানের জবাবে ৩৭৭ রান তোলে অস্ট্রেলিয়া। ৭২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে মুশফিকুর রহিমের দল। মাত্র ৪৩ রানে ফিরে যান টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যান। এরপর কিছুটা চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন সাব্বির ও মুশফিক।

কিন্তু সাব্বির-মুশফিক জুটিও সাফল্যের দেখা পায়নি। সাব্বির দলীয় ৯৭ ও মুশফিক ১২৯ রানে বিদায় নেন। ৫৪.৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ সাত উইকেটে ১৫৪ রান। ফলে বাংলাদেশের লিড দাঁড়িয়েছে ৬৪ রান। মুমিনুল হক ২৩ ও মেহেদী হাসান মিরাজ দুই রানে অপরাজিত আছেন।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ