কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মোসাদ্দেক হোসেন সৈকত। ছবি: বিসিবি

দেশি ক্রিকেটারদের কম সুযোগে মোসাদ্দেকের আক্ষেপ

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০১৭, ১০:২৯
আপডেট: ০৯ নভেম্বর ২০১৭, ১০:২৯

(প্রিয়.কম) চোখের ইনজুরি কাটিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়েই মাঠে ফিরেছেন তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু সেই বিপিএল নিয়েই একরাশ আক্ষেপ ঝড়ে পড়ল তার কন্ঠে। ভালো করার তীব্র আকাঙ্ক্ষা থাকলেও বিদেশি ক্রিকেটারদের ভিড়ে তার মতো অনেক দেশি ক্রিকেটাররাই কিছু করে দেখানোর সুযোগ পাচ্ছেন না।

গেলবারের মতো এবারেও সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের হয়েই বিপিএলে অংশ নিচ্ছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক। তার মতো আরও প্রতিভাবান দেশি ক্রিকেটার আছেন ঢাকায়। কিন্তু পাঁচ বিদেশির বেড়াজালে দেশিয় ক্রিকেটাররা তেমন সুযোগই পাচ্ছেন না। বুধবার মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে সাংবাদিকদের সাথে আলাপকালে নিজের আক্ষেপ আর লুকিয়ে রাখতে পারলেন না মোসাদ্দেক।

বলেন, ‘৫ জন করে বিদেশি প্লেয়ার খেলায় আমাদের পারফর্ম করাটা অনেক কঠিন হয়ে যাচ্ছে। কেননা পাঁচ জন বিদেশি খেললে ওদের তিন চারজন টপ অর্ডারের ব্যাটসম্যান থাকে। স্বাভাবিকভাবে আমরা যে ধরনের ব্যাটিং করি তাতে আমাদের অর্ডার ৬-৭ এ চলে যায়। এটা আমরা ঘরোয়া ক্রিকেটে আসলে করি না।’

বিপিএলে পারফর্ম করেই নিজেকে ঝালিয়ে নেওয়া সম্ভব। সেখানে সুযোগ কম থাকলে সেটা দেশের ক্রিকেটের জন্যই সমস্যা মনে করে ২১ বছর বয়সী এই অলরাউন্ডার বলেন, ‘আমরা যদি আন্তর্জাতিক অঙ্গনে ভালো করতে চাই তাহলে এসব লেভেলে অবশ্যই আমাদের উপরে ব্যাটিং করতে হবে এবং সুযোগটা বেশি পেতে হবে। ভবিষ্যতে এটা থাকলে আমাদের জন্য ভালো হবে না।’

মোসাদ্দেকের এমন অভিযোগ একেবারে ভিত্তিহীনও নয়। বিপিএলকে আকর্ষনীয় করে তুলতে নিজ দেশের উঠতি ক্রিকেটারদের উপেক্ষা করে বিদেশিদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। এতে দেশের ক্রিকেটাররা তাদের সামর্থ্য দেখানোর সুযোগই পাচ্ছে না, যার প্রভাব শেষ পর্যন্ত জাতীয় দলেই পড়ছে। কে জানে হয়ত সুযোগের অভাবেই বাংলাদেশ পাচ্ছে না নতুন কোনো মাশরাফি, সাকিব, তামিম, মুশফিকদের মতো ক্রিকেটার!

প্রিয় স্পোর্টস/আশরাফ