কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শহিদ আফ্রিদি বিপিএলের পঞ্চম আসরে খেলবেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার লিগ নয়, ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল খেলবেন আফ্রিদি

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৭, ১০:৪০
আপডেট: ২৮ আগস্ট ২০১৭, ১০:৪০

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের পর্দা উঠবে আগামী দুই নভেম্বর। দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ টুর্নামেন্টটিও নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়ানো অনেক ক্রিকেটারই এই দুই টুর্নামেন্টে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। যা উভয় টুর্নামেন্টের জন্যই একটা সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

টুর্নামেন্টটির জন্য নিলামের তালিকায় থাকা ৯০ ক্রিকেটারের একজন পাকিস্তানের তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি। একই সঙ্গে বিপিএলের আসন্ন আসরে গতবারের চ্যাম্পিয়ন দল ঢাকা ডায়নামাইটসও দলে ভিড়িয়েছে তাকে। গুঞ্জন শোনা গিয়েছিল দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য গ্লোবাল টি-টোয়েন্টি লিগেি খেলবেন তিনি। তবে আফ্রিদি এবার নিজেই জানালেন, দক্ষিণ আফ্রিকা লিগ নয় বিপিএলেি খেলবেন আফ্রিদি। 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আফ্রিদি জানান, আগেই চুক্তিবদ্ধ হওয়ায় তিনি ঢাকা ডায়নামাইটসের হয়েই বিপিএল খেলবেন। টুইটে তিনি লিখেছেন, ‘বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলার প্রতিশ্রতি দেওয়ায় দুর্ভাগ্যজনকভাবে আমি টি-টোয়েন্টি গ্লোবাল লিগ মিস করব। তবে দক্ষিণ আফ্রিকায় সবার জন্য শুভ কামনা রইল।’

শহিদ আফ্রিদির টুইট।

শহিদ আফ্রিদির টুইট।

চলতি বছরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ‘বুমবুম’ খ্যাত শহীদ আফ্রিদি। দেশের জার্সিতে ২৭টি টেস্ট, ৩৯৮টি ওয়ানডে ও ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে আফ্রিদির সংগ্রহে আছে ১১১৮৫ রান। আর উইকেট সংখ্যা ৫৪০টি। অনেকদিন ধরেই জাতীয় দলের বাইরে থাকলেও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগে মাঠ মাতাচ্ছেন আফ্রিদি।

বিপিএলের সর্বশেষ আসরে আফ্রিদি খেলেছেন রংপুর রাইডার্সের হয়ে। এর আগে ঢাকা গ্ল্যাডিয়েটরস, সিলেট সুপারস্টারসের হয়েও খেলেছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। তবে বিপিএলের আগামী আসরে আফ্রিদির নতুন ঠিকানা বর্তমান চ্যাম্পিয়ন্স ঢাকা ডায়নামাইটস।

২০১২ সালে বিপিএলের প্রথম আসরে আফ্রিদি খেলেছিলেন ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে। কিন্তু ২০১৩ সালে পিসিবির নিষেধাজ্ঞার কারণে অন্যান্য পাকিস্তানি ক্রিকেটারের মতো আফ্রিদিকেও দেখা যায়নি বিপিএলের দ্বিতীয় আসরে। এক বছর বিরতি দিয়ে ২০১৫ সালে বিপিএলের তৃতীয় আসর মাঠে ফিরলে, ফেরেন আফ্রিদিও। সেবার তিনি খেলেন সিলেট সুপার স্টার্সের হয়ে। আর সর্বশেষ গত বছর বিপিএলের চতুর্থ আসরে আফ্রিদি খেলেছিলেন রংপুর রাইডার্সের জার্সি গায়ে।

প্রিয় স্পোর্টস/আশরাফ