কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লিওনেল মেসি ও তার ছোট ছেলে মাতেও মেসি। ছবি: সংগৃহীত

কাতালোনিয়ার স্বাধীনতা আন্দোলনে ‘জড়িয়ে গেল’ মেসি পুত্র!

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৭, ১১:০০
আপডেট: ২২ অক্টোবর ২০১৭, ১১:০০

(প্রিয়.কম) কাতালোনিয়াদের স্বাধীনতার দাবির গরম হাওয়া এবার বার্সেলোনা ও আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসির ছোট ছেলে মাতেওর গায়েও লাগলো। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে মেসি একটি ভিডিও পোস্ট করে বর্তমানে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন।

কাতালানের স্বাধীনতার দাবিতে বেশ কিছুদিন ধরেই উত্তাল বার্সেলোনা। স্পেনীয় প্রশাসনের তরফ থেকে চেষ্টা করা হচ্ছে বিশ্ব সংবাদ মাধ্যমের কাছ থেকে ব্যাপারটিকে গোপন রাখার। কিন্তু সরকারের সে চেষ্টা ব্যাহত করে দিন দিন উত্তপ্ত হয়ে উঠছে জনগণ। কিছুদিন আগে বার্সার আরেক তারকা ফুটবলার জেরার্ড পিকে স্বাধীন কাতালোনিয়ার দাবিতে হওয়া গণভোটকে সমর্থন জানিয়েছিলেন। সে সময় পিকেও পড়েছিলেন স্পেনের জনগনের রোষানলে। এবার সেই তালিকায় নতুন যোগ হলো মেসি ও তার পুত্র মাতেও।

শুক্রবার রাতে ইনস্টাগ্রামে মেসি ভিডিওটি পোস্ট করার সাথে সাথেই ক্ষুব্ধ হয়ে ওঠেন স্পেনের ভক্তরা। কি ছিল সেই ভিডিওতে। সেখানে দেখা যায়, ফুটবল জাদুকরের ছোট ছেলে মাতেও একটি গান গাইছে। স্পেনের কাতালান প্রদেশের আঞ্চলিক ভাষায় একটি ছড়া বেশ সুর করে গেয়ে চলেছে মাতেও। এর পরই সমালোচনা শুরু হয় মেসি ও মাতেওকে নিয়ে।

কাতালানদের পক্ষে কথা বলায় এর আগে বেশ কথা শুনতে হয়েছে পিকেকে। তবে মেসির পোস্টের পাল্টা পোষ্টে আরও এক দফা সমালোচনা ধেয়ে এসেছে তার দিকে। পিকে মেসি পুত্রের কাতালান ভাষায় গান গাওয়ার ভিডিও দেখে পাল্টা লিখে দিয়েছেন, ‘কাতালোনিয়ায় নার্সারি স্কুলে যে বাচ্চারা পড়তে আসে তাদের ওপর শৈশব থেকেই তো জোর করে সবকিছু চাপিয়ে দেওয়া হয়!‌’‌ পিকে তার এই বার্তার মাধ্যমে কাতালোনিয়া সম্পর্কে স্পেনীয় প্রশাসনের ধারণাকেই কটাক্ষ করেছেন।

প্রিয় স্পোর্টস/মিজান