কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাতালানদের হয়ে গোল করাটাকে নিয়মিত স্বভাবে পরিণত করে ফেলেছেন লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

বার্সেলোনায় একাই একশ মেসি...

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১০:৩৮
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১০:৩৮

(প্রিয়.কম) গ্রীষ্মকালীন দলবদলেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। দুর্ভাগ্য কাতালানদের। ব্রাজিলিয়ান তারকার বিকল্প উসমান ডেম্বেলেও ইনজুরির কারণে ছিটকে পড়েন দল থেকে। তবে সেই প্রভাব পড়েনি বার্সেলোনায়। আরও সুস্পষ্ট করে বললে সেই তা পড়তে দেননি লিওনেল মেসি।

মঙ্গলবারও এইবারের বিপক্ষে একাই চার গোল করলেন লিওনেল মেসি। তার দলও পেয়েছে ৬-১ গোলের বড় জয়। লা লিগায় টানা পাঁচ জয়ে অবস্থান যথারীতি সবার উপরে। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ১০।

ন্যু ক্যাম্পে এদিন ম্যাচ  শুরুর ২০ মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সা। পেনাল্টিতে গোল করে স্বাগতিক সমর্থকদের আনন্দ-উল্লাসে ভাসান লিওনেল মেসি। ৩৮ মিনিট দলের নবাগত তারকা পলিনহো গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পরও দাপট স্বাগতিকদের। এইবারের বিপক্ষে ম্যাচের ৫৩ মিনিটে কাতালানদের হয়ে তৃতীয় গোল করেন ড্যানিস সুয়ারেজ।

এরপরই যেন লিওনেল মেসির শো! মাত্র তিন মিনিটের ব্যবধানেই জোড়া গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এলএম টেন। ৫৯ মিনিটে নিজের দ্বিতীয় এবং ৬২ মিনিটে তৃতীয় গোলটি করেন তিনি। ম্যাচের বয়স যখন ৮৭ মিনিট তখন বার্সেলোনার ষষ্ট এবং নিজের চতুর্থ গোলটি করেন লিওনেল মেসি।

২০১৭ সালে সবধরণের প্রতিযোগীতামূলক ৪০ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালেও ঠিক ৪০ বার বল জড়ান মেসি। এইবারের বিপক্ষে ম্যাচে ন্যু ক্যাম্পে ৩০০ গোলের মাইলফলকও স্পর্শ করেন বার্সেলোনার এই আর্জেন্টাইন স্ট্রাইকার। ন্যু ক্যাম্পে ১৩ বছরে করা লিওনেল মেসির গোলসংখ্যা ৩০১।

বার্সেলোনার বিপক্ষে এইবারের হয়ে স্বান্ত্বনার এক গোল করেন সার্জি এনরিচ। ম্যাচের ৫৭ মিনিটে এই গোল করেন তিনি। তবে কাতালানদের বিপক্ষে হারায় পয়েন্ট টেবিলের শীর্ষ দশেও নেই এইবার। পাঁচ ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১৩ নাম্বারে অবস্থান করছে এইবার।

সূত্র : বিবিসি, মেইল অনলাইন

প্রিয় স্পোর্টস/আশরাফ