কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুস্তাাফিজুর রহমান ও ডেভিড ওয়ার্নার। ছবি: প্রিয়.কম

দেখা হবে বন্ধু...

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ২১:৩০
আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ২১:৩০

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) পরিচয়টা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদে একসাথে খেলার সুবাদে।  শুরু থেকে বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানকে কাছে টেনে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। ২০১৬ আসরে মুস্তাফিজের পারফরম্যান্সে ভর করে শিরোপা জয়ের পথে অনেকখানি এগিয়ে যায় হায়দরাবাদ।  এই মুস্তাফিজের ঘরের মাঠেই যখন খেলতে আসলেন অস্ট্রেলিয়ান ওয়ার্নার, তখন যাবার বেলায় দুজনের স্মৃতিতে দুজনই অমলিন থাকবেন, তা বুঝতে জ্যোতিষ হওয়া লাগে না। যেন বলে দিচ্ছেন, আবারও দেখা হবে। 

মুস্তাফিজের বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ওয়ার্নার। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দুই ইনিংসেই কাটার মাস্টার মুস্তাফিজের বলে আউট হয়েছেন তিনি। এই উইকেটকেই মুস্তাফিজ বলেছেন, 'স্পেশাল উইকেট' হিসেবে। পুরো সিরিজ জুড়ে দুজনকে একসাথে হাস্যজ্বল দেখা গেছে। খোঁজখবর নিতেও কুন্ঠা করেননি ওয়ার্নার। এখানে আসার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মুস্তাফিজকে লিখেছিলেন, 'বন্ধু দেখা হবে খুব শীঘ্রই'। 

দেখা হয়েছে, খেলাও হয়েছে। এবার যাবার পালা। টানটান উত্তেজনার দুই টেস্ট ১-১ ড্র করেছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। কিন্তু চট্টগ্রাম টেস্টে মুস্তাফিজ একাই নিয়েছেন পাঁচ উইকেট। সংবাদ সম্মেলনে  এসে বাংলাদেশের প্রশংসা করেছেন বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টেই সেঞ্চুরি করা ওয়ার্নার। একই সঙ্গে মুস্তাফিজের পরিচর্যা করার ব্যাপারে পরামর্শ দিয়ে গেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। তিনি বলেছেন, 'মুস্তাফিজ আমার দেখা সবচেয়ে ব্যতিক্রমী ক্রিকেটার। তার সার্ভিস বহুদিন পেতে হলে তাকে দেখে রাখো, যত্ন নাও।'

বাংলাদেশ-অস্ট্রেলিয়া আবারও কবে মুখোমুখি হবে তা অনির্ধারিত। তবে দুজনের এই বন্ধুত্ব অটুট থাকবে। সেটা ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ দিয়েই হোক, কিংবা ক্রিকেটের বাইরেই হোক। মুস্তাফিজ থাকবেন ওয়ার্নারের 'ফিজ' হয়ে।