কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রংপুর রাইডার্সের অনুশীলনের ফাঁকে ব্রেন্ডন ম্যাককালাম, থিসারা পেরেরা, জনসন চার্লস ও মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

‘ক্রিকেটবিশ্বের সবাই মাশরাফিকে সমীহ করে’

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৭, ১৯:১৩
আপডেট: ১৬ নভেম্বর ২০১৭, ১৯:১৩

(প্রিয়.কম) ২০০৯ সালে প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে গিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। সেবার কলকাতা নাইট রাইর্ডাসের অধিনায়ক ছিলেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। দীর্ঘ আট বছর পর আবারও মাশরাফি ও ম্যাককালামকে মিলিয়ে দিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। প্রথমবার রংপুর রাইডার্সের জার্সিতে বিপিএল খেলতে এসেছেন ম্যাককালাম, যেখানে তার অধিনায়ক মাশরাফি।

আট বছরে অনেক কিছু পরিবর্তন হয়েছে। বদলেছে অধিনায়ক, বদলেছে লড়াইয়ের মঞ্চটাও। এসব বদলের মধ্যেও বদলায়নি মাশরাফির সঙ্গে ম্যাককালামের সম্পর্ক। মাশরাফির নেতৃত্বে মাঠে নামার আগে সেটা আরও একবার মনে করিয়ে দিলেন নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক।

মাশরাফির ফিটনেস ও তার ক্যারিয়ারের প্রশংসা করে ডানহাতি এই বিধ্বংসী ব্যাটসম্যান বলেন, 'ওর সঙ্গে আমি খেলেছি কলকাতা নাইট রাইডার্সে। ওর সঙ্গে আমার সম্পর্কও দারুণ। গতকাল মাঠে এসে ওকে দেখে খুব ভাল লেগেছে। মধ্য তিরিশেও দারুণ ফিট সে। ক্যারিয়ারে অনেক কিছু অর্জন করেছে সে। শুধু এখানেই নয়, পুরো ক্রিকেটবিশ্বের সবাই ওকে সমীহ করে। ওর নেতৃত্বে খেলতে আমি সত্যিই মুখিয়ে আছি।'

বিপিএলের পথচলা শুরু সেই ২০১২ সাল থেকে। ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টের চারটি আসর। পঞ্চম আসর দিয়ে প্রথমবারের মতো বিপিএলের সাথে যুক্ত হয়েছেন ম্যাককালাম। এ নিয়ে বেশ রোমাঞ্চিত ব্ল্যাকক্যাপ তারকা।

বিপিএলের প্রশংসা করে ম্যাককালাম বলেন, 'খুবই ভাল লাগছে বিপিএলের সঙ্গে যুক্ত হয়ে। বিপিএল তো অনেক দিন ধরেই চলছে। আমার প্রথমবার। আন্তর্জাতিক ক্রিকেটারদের অনেকের কাছ থেকেই অনেক ভাল ভাল কথা শুনেছি বিপিএল নিয়ে। রংপুর রাইডার্সের হয়ে নিজের সেরাটা দিতেই আমি মুখিয়ে আছি।'

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ