কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মেবেলাইন ক্লিয়ারগ্লো অল ইন ওয়ান শাইন ফ্রি কেক পাউডার। ছবি: নূর

রিভিউ: দ্রুত ত্বক নিখুঁত দেখাতে দারুণ উপকারী এই ফেসপাউডার

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ০১ অক্টোবর ২০১৭, ১৯:২৬
আপডেট: ০১ অক্টোবর ২০১৭, ১৯:২৬

(প্রিয়.কম) সুপ্রিয় পাঠকেরা, প্রিয় লাইফে আপনাদের স্বাগতম। আপনাদের জীবনকে আরও একটু সহজ করতে, নানান রকম পণ্য ও সেবার রিভিউ ও খোঁজ-খবর তুলে ধরতে এখন থেকে আমাদের নিয়মিত আয়োজন থাকবে "প্রিয় রিভিউ"। আপনার কষ্টের টাকায় যেন সেরা পণ্যটি বেছে নিতে পারেন, সেটাই আমাদের কাম্য। রেস্তরাঁ থেকে কসমেটিক্স, পোশাক থেকে জুতো, আসবাব, রান্নাঘর সামগ্রী, সবমিলিয়ে নিত্যদিনের জীবন যাপনের জন্য প্রয়োজন সকল প্রকারের পণ্য ও সেবার ভালো-মন্দ সকল দিকই তুলে ধরার চেষ্টা থাকবে আমাদের এই আয়োজনে।

প্রতিদিনের মেকআপে প্রায় সবাই একটি জিনিস ব্যবহার করেন, আর তা হলো ফেসপাউডার। মেকআপ কড়া হোক অথবা হালকা, সবশেষে একটু পাউডার বুলিয়ে নিতে ভোলেন না কেউই। কিছু কিছু ফেসপাউডার ত্বকে খুব ভারী মনে হয়, একটু ঘামলেই ছোপ ছোপ হয়ে যায় অথবা রোদে গেলে কালচে দেখায়। আজ আপনাদের জানাবো এমন একটি ফেসপাউডারের কথা যা প্রতিদিন ব্যবহার করতে পারবেন নিশ্চিন্তে, মনেই হবে না মুখে কিছু দিয়েছেন! ব্যবহারকারীর দৃষ্টিকোণ থেকে চলুন জেনে নিই মেবেলাইনের ক্লিয়ারগ্লো পাউডারটির কথা। 

মেবেলাইন নিউ ইয়র্কের “ক্লিয়ারগ্লো অল ইন ওয়ান শাইন ফ্রি কেক পাউডার” আসে খুবই কিউট একটি গোলাপি রঙের কমপ্যাক্ট বক্সে। ফ্ল্যাট এই বক্সটি মেয়েরা ছোট পার্সেও রাখতে পারেন অনায়াসে।এই পাউডারটি অল ইন ওয়ান হবার কারণ হলো, অন্য কোন মেকআপ না করে শুধুই সানস্ক্রিন বা ময়েশ্চারাইজারের ওপরেও আপনি ব্যবহার করতে পারেন। এমনকি সময় না থাকলে শুধু এই পাউডার ব্যবহার করেই বের হয়ে যেতে পারবেন। কারণ এতে আছে ৩২ এসপিএফ সানস্ক্রিন। পাউডারটি ব্যবহারে স্কিন টোন সমান হয়ে আসে এবং ত্বকে আসে উজ্জ্বল একটি আভা। খুব কম পরিমাণে ব্যবহার করেও বেশ স্মুদ একটি লুক পাবেন আপনি। 

face powder

কী কী উপকার পেতে পারেন?

প্যাকেজে দেওয়া তথ্য অনুযায়ী এই পাউডারটি-

- সারাদিন ত্বকের তেল চকচকে ভাব দূরে রাখে

- সূর্যের আলো থেকে সুরক্ষা দেয়

- লম্বা সময় ত্বকে থাকে

- মুহূর্তের মাঝেই স্কিন টোন সমান করে আনে

- কনসিলারের মতকাজ করে

- ত্বক উজ্জ্বল দেখায়

মেবেলাইন খুবই পরিচিত একটি মেকআপ ব্র্যান্ড। এর আগে আমি মেবেলাইনের লিপগ্লস, লিপবাম, বিবি ক্রিম এবং ফাউন্ডেশন ব্যবহার করলেও ফেসপাউডার ব্যবহার করছি এই প্রথম। ক্লিয়ারগ্লো রেঞ্জের ফাউন্ডেশন এবং বিবি ক্রিম দুটোই ত্বকের জন্য দারুণ। আর এই রেঞ্জের ফেসপাউডারটাও আমাকে নিরাশ করেনি। অন্যান্য ফেসপাউডারের মতো এটা নয়। ত্বকে খুবই হালকা হওয়া সত্ত্বেও এটা দাগ, আনইভেন স্কিন টোন ঢেকে ফেলে খুব সহজেই। আর হ্যাঁ, আমাদের দেশের আবহাওয়ায় এটা সারাদিন আসলে কভারেজ দেয় না। ব্যবহারের পর গরমে-ঘামে এটা ২-৩ ঘন্টা পর্যন্ত কাজে আসে, এরপর আবার নতুন করে মুখ মুছে বা ধুয়ে ব্যবহার করতে হয়। কিন্তু এই সময়টার মাঝে তা ভালোই কাজ করে। অন্য মেকআপের মতো ঘামলে বা রোদে গেলে কালচে লাগে না এটাকে। 

ব্যবহার করবেন কী করে?

ক্লিয়ারগ্লো পাউডার আপনি হালকা বা ভারী যে কোন মেকআপের ওপর ফিনিশিং টাচ দেবার জন্য ব্যবহার করতে পারেন। তবে অবশ্যই কেনার সময়ে আপনার স্কিন টোনের সাথে মিলিয়ে কিনবেন। নয়তো খুব ফ্যাকাশে দেখাবে ত্বক। এমনকি আপনি একটা স্পঞ্জ বা বিউটি ব্লেন্ডার একটু পানিতে ভিজিয়ে এই পাউডারটাকে প্যানকেক হিসেবেও ব্যবহার করতে পারেন। একে অল ইন ওয়ান বলার একটি কারণ হলো, ফাউন্ডেশন, কনসিলার, হাইলাইটার সবগুলোর উপকারিতা পেতে পারেন এই একটি পাউডার দিয়েই।

কোথায় পাবেন?

মেবেলাইনের পণ্য পাওয়া যায় এমন যে কোনো মেকআপ শপে আপনি পাবেন এই পণ্যটি। জায়গাভেদে দাম হতে পারে ৪০০ থেকে ৫৫০ টাকা। 

এই ছিলো আজকের রিভিউ। এই পণ্যটি ব্যবহারের অভিজ্ঞতা যদি আপনারও থেকে থাকে, তাহলে নিচে কমেন্ট আকারে আমাদের লিখে জানান। সেরা কমেন্টগুলো আমরা গ্রাহকের কমেন্ট হিসাবে যোগ করে দেব আমাদের এই ফিচারের সাথে!

সম্পাদনা: রুমানা বৈশাখী