কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ফাইল ছবি

রোহিঙ্গাদের জন্য আসা ত্রাণের বিবরণ দিলেন মায়া

জানিবুল হক হিরা
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৭
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৭

(প্রিয়.কম) এখন পর্যন্ত বাংলাদেশে আশ্রয় নেওয়া সোয়া চার লাখ রোহিঙ্গা শরণার্থীদের জন্য দেশি-বিদেশি বিভিন্ন সংস্থা থেকে ২৭০ মেট্রিক টন চাল ও আটা সহায়তা পাওয়া গেছে বলে জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সচিবালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে রোহিঙ্গাদের ত্রাণ কর্মসূচির পরিসংখ্যান সাংবাদিকদের সামনে তুলে ধরেন মায়া।

তিনি বলেন, দেশি-বিদেশি বিভিন্ন সংস্থা থেকে ২৭০ মেট্রিক টন চাল ও আটা সহায়তা পাওয়া গেছে। এর মধ্যে ২৫০ মেট্রিকটন চাল ও ২০ মেট্রিক টন আটা। এ ছাড়া সরকারের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় বরাদ্দ দিয়েছে ৫০০ মেট্রিক টন সরকারি চাল।

শরণার্থীরা তাদের দেশে ফেরত না যাওয়া পর্যন্ত বাংলাদেশ সরকার তাদের সব ধরনের সহায়তা করবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর চিকিৎসা, খাদ্য, আশ্রয়সহ সব ধরনের সহায়তা দেওয়ার আগ্রহ প্রকাশ করেছে। বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) চার মাস ধরে চার লাখ পরিবারকে খাবার সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছে।

শরণার্থী ‍শিবিরে ৩৬৫টি মেডিকেল টিম কাজ করছে এবং উখিয়ার ১৪টি জায়গায় ত্রাণসামগ্রী রাখার জন্য গুদাম তৈরি করা হবে বলেও জানান মন্ত্রী।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী জানান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রোহিঙ্গাশিবিরে প্রতিদিন ১৪ হাজার ইউনিট পানি দিচ্ছে। এ ছাড়া ১০০টি টিউবওয়েল ও ৫০০টি অস্থায়ী শৌচাগার নির্মাণ করা হয়েছে শিবিরগুলোতে।

সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা সচিব শাহ কামাল ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন।

প্রিয় সংবাদ/শান্ত