কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শুভাশিষ এভাবেই তেড়ে যান মাশরাফির দিকে। ছবি: প্রিয়.কম

মাশরাফিই সরি বললেন শুভাশিষকে

শান্ত মাহমুদ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৭, ১৯:২৭
আপডেট: ০৮ নভেম্বর ২০১৭, ১৯:২৭

(প্রিয়.কম, সিলেট থেকে) বাংলাদেশ দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা। দলের প্রায় সব ক্রিকেটারের কাছেই মাশরাফি মানে একজন অভিভাবক, একজন বড় ভাই। টি-টোয়েন্টি থেকে বিদায় বললেও এখনও তিনি ওয়ানডে দলের অধিনায়ক। তবে নেতা মাশরাফির চেয়ে অভিভাবক মাশরাফিই বেশি প্রিয় বাংলাদেশ দলে। সেই মাশরাফির সাথেই মাঠে ‘বিবাদে’ জড়িয়ে পড়লেন ডানহাতি পেসার শুভাশিষ রায়।

বুধবার বিপিএলের ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংস। প্রথমে ব্যাট করে রংপুরকে ১৬৭ রানের টার্গেট দেয় চিটাগং। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা রংপুর ততক্ষণে সাত উইকেট হারিয়ে বসেছে। উইকেটে মাশরাফি ও সোহাগ গাজী। ১৭তম ওভার করতে এসে নিজের করা একটি বল কুড়িয়ে মাশরাফির দিকে ছুড়ে মারতে গেলেন চিটাগং পেসার শুভাশিষ। জবাবে মাশরাফি হাত দিয়ে ইশারা করে বলতে চাইলেন, ‘যা, গিয়ে বল কর’। এতেই ক্ষেপে গেলেন শুভাশিষ।    

তেড়ে চলে যান মাশরাফির দিকে। অবস্থা দেখে সতীর্থরা ছুটে যান শুভাশিষকে থামাতে। কিন্তু শুভাশিষ থামার পাত্র নন। হাঁক ছেড়েই যাচ্ছিলেন চিটাগংয়ের এই পেসার। কিছুক্ষণ পর শুভাশিষকে উইকেট থেকে সরিয়ে নিয়ে যান লেগ স্পিনার তানবীর হায়দার। তবুও থামানো যাচ্ছিল না শুভাশিষকে। 

ক্রিকেটে এমন ঘটনা নতুন নয়। কিন্তু মাশরাফি বিন মুর্তজা বলেই শুভাশিষের এমন আচরণে অবাক হয়েছেন অনেকে। যদিও মাশরাফি বিষয়টাকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন। এমনকি ভুলটাও নিজের গায়ের দিকে টেনে নিয়ে সরি বলেছেন শুভাশিষকে। সংবাদ সম্মেলনে মাশরাফি বললেন, ‘ওটা সিরিয়াস কিছু নয়। সিরিয়াস সময়ে এ রকম কিছু হয়, হতে পারে। এটা সে রকম কিছু নয়।’

এতটুকু বলেই থামলেন না রংপুরের অধিনায়ক। বললেন, ‘আমি মনে করি, তাকে আমারই সরি বলা উচিত। ক্রিকেটেরই অংশ। হয়ে থাকে এমন। ওর জায়গা থেকে হয়ত ঠিকই আছে। সে জিততে চায়, আমিও জিততে চাই। যেহেতু সে আমার ছোট, আমার আরেকটু মাথা ঠাণ্ডা রাখলে ভাল হতো। আমি জানি না, ওর কী করা উচিত ছিল। কিন্তু সিনিয়র হিসেবে আমার আরেকটু শান্ত থাকলে ভাল হতো।’

বরাবরের মতো অভিভাবকের মতোই কথা বললেন মাশরাফি। সংবাদ সম্মেলনে দলের জুনিয়রকেও সরি বলতে দ্বিধা দেখালেন না তিনি। কিন্তু তার দিকে শুভাশিষের তেড়ে যাওয়ার দৃশ্য মন্দের দৃষ্টান্ত হয়েই থেকে গেল!