কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রংপুর রাইডার্সের হয়ে খেলা ক্রিস গেইল। ছবি: প্রিয়.কম

গেইলের কন্ঠেও মাশরাফি স্তুতি

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৭, ০৯:৪৫
আপডেট: ২১ নভেম্বর ২০১৭, ০৯:৪৫

(প্রিয়.কম) ম্যাচ তখন অনেকটাই সিলেট সিক্সার্সের দিকে ঝুঁকে পড়েছে। সিলেট অধিনায়ক নাসির হোসেন ও আইকন ক্রিকেটার সাব্বির রহমানের ব্যাটে তখন রানের ফুলঝুরি। এমন সময় প্রতিপক্ষ রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বল হাতে দিলেন এক ওভারে মাত্র দুই রান। আর সেই একটি মাত্র ওভারেই পাল্টে গেল ম্যাচের চেহারা। এমন এক ওভারের কৃতিত্ব দেওয়ায় ভুল করলেন না ম্যান অব দ্যা ম্যাচ ক্রিস গেইলও।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেটের তখন প্রয়োজন চার ওভারে ৩৫ রান। হাতে আছে সাত উইকেট। এরই মধ্যে শতরানের জুটি গড়ে ফেলেছেন সাব্বির-নাসির। এমন সময় মাশরাফির ওই একটি ওভারই সব হিসাব পাল্টে দিল। অধিনায়কের পর রংপুরের পেসার রুবেল হোসেন ও থিসারা পেরেরার নিয়ন্ত্রিত বোলিংই রংপুরকে এনে দিল সাত রানের জয়।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি না এসে এলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল। তার ৫০ রানের ইনিংসের উপর ভর করেই রংপুর পেয়েছিল ১৬৯ রানের লড়াকু পুঁজি। সংবাদ সম্মেলনে অল্প কথাতেই বুঝিয়ে দিলেন মাশরাফির ওভারের গুরুত্ব।

গেইল বলেন, ‘ওই ওভারটিই ছিল গুরুত্বপূর্ণ। বলতেই হবে নাসির ও সাব্বির দারুণ ব্যাট করেছে। দলকে জয়ের অবস্থায় নিয়ে গিয়েছিল। ওদেকে কৃতিত্ব দিতেই হবে। দ্রুত ৩ উইকেট হারানোর পর ওরা ভালোভাবে দলকে টেনেছে। তবে আমাদের বোলাররা শেষ দিকে দারুণ ভাবে ম্যাচে ফিরেছে। অধিনায়কের এক ওভারে মাত্র ২ রান দেওয়া ছিল ভীষণ গুরুত্বপূর্ণ। এরপর রুবেল ও থিসারা দারুণ ভাবে শেষ করেছে।’

ম্যাচ শেষে মাশরাফির বোলিং ইকোনমি ছিল চার ওভারে ১৮ রান দিয়ে একটি উইকেট। তবে শুধু বল হাতেই নয়, ফিল্ডিংয়েও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন মাশরাফি।

টানা তিন ম্যাচ পর এই জয়ে অনেকটাই স্বস্তি ফিরেছে রংপুর শিবিরে। তবে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে পরবর্তী ম্যাচকে মোটেই হালকা ভাবে নিতে রাজি নন, সংবাদ সম্মেলনে আসা ম্যান অব দ্যা ম্যাচ। গেইল বলেন, ‘আজকের মাচটি আমাদের জন্য ভীষণ চাপের ম্যাচ ছিল। সব ম্যাচই চাপের, তবে আজকের জয়ের পথে ফিরতে এই ৩ পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ ছিল। কালকেও খুব কঠিন আরেকটি ম্যাচ অপেক্ষায়। ছেলেদের আত্মবিশ্বাস ফিরে পেতে আজকের জয় গুরুত্বপূর্ণ ছিল।’

প্রিয় স্পোর্টস/আশরাফ