কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাশরাফি বিন মুর্তজা। ছবি: বিসিবি

'মাশরাফির বিকল্প হয় না, সম্ভব নয়'

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২১ জুলাই ২০১৭, ২১:০৯
আপডেট: ২১ জুলাই ২০১৭, ২১:০৯

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে প্রথমবারের মতো অংশ নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথমবার অংশ নিয়েই মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে শিরোপার দেখা পায় দলটি। তবে চতুর্থ আসরে মুখ থুবরে পড়ে দলটি। পয়েন্ট তালিকার ষষ্ঠ অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করে তারা।

বিপিএলের পঞ্চম আসরে আইকন ক্রিকেটার হিসেবে জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে দলে ভেড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লার ফ্র্যাঞ্চাইজি। পেশাদারিত্বের কারণে মাশরাফিকে ছেড়ে দিলেও জাতীয় দলের ওয়ানডে অধিনায়ককে ভুলতে পারছে না কুমিল্লা। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেদের ভেরিফাইড ফ্যান পেজ থেকে দেওয়া এক পোস্টে এমনটাই জানিয়েছে তারা। সাথে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল ও কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সাথে মাশরাফির একটি ছবিও জুড়ে দেওয়া হয়েছে।

সেখানে তারা লিখেছে, 'মাশরাফির বিকল্প হয় না, সম্ভব নয়। আমরা তাকে ভীষণ মিস করবো। পেশাদারিত্বের কারণে মাশরাফিকে ছেড়ে দিতে হলেও আমরা তাকে সবসময় সম্মানের সাথে স্মরণ করবো।'

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফেসবুক পেজ থেকে দেওয়া সেই পোস্টের স্ক্রিনশট।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফেসবুক পেজ থেকে দেওয়া সেই পোস্টের স্ক্রিনশট।

বিপিএলে মাশরাফির সাফল্য প্রত্যাশা করে দলটি তাদের পোস্টে আরও লিখেছে, '২০১৫ সালে টুর্নামেন্টের তৃতীয় আসরে দলকে শিরোপা জেতানোর জন্য আমরা তার কাছে কৃতজ্ঞ। বিপিএলের পরবর্তী আসগুলোতে আমরা তার সাফল্য কামনা করি। ভিক্টোরিয়ান্সের প্রথম অধিনায়কের জন্য অনেক শুভকামনা রইলো।'

গেল মঙ্গলবার মাশরাফিকে ছেড়ে দেওয়ার খবর নিশ্চিত করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল। তিনি জানান, কুমিল্লার নতুন আইকন ক্রিকেটার হচ্ছেন তামিম ইকবাল। আগামী আসরে কুমিল্লাকে নেতৃত্বও দেবেন জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার। এবার কুমিল্লার প্রধান কোচের দায়িত্বে থাকবেন স্থানীয় কোচ মোহাম্মদ সালাউদ্দিন। তবে মাশরাফি এবার কোন দলে খেলবেন তা এখনও নিশ্চিত হয়নি।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ