কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

দ্বিতীয় ম্যাচেও খেলবেন মাশরাফি

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩৬
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩৬

(প্রিয়.কম) শুক্রবার থেকে শুরু হচ্ছে চলমান জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা। দ্বিতীয় রাউন্ডের খেলায় নিজেদের ঘরের মাঠ শেখ আবু নাসের স্টেডিয়ামে বরিশাল বিভাগের বিপক্ষে মাঠে নামবে খুলনা বিভাগ। এই ম্যাচেও বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে মাঠে নামবেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) মাঠে গড়িয়েছে জাতীয় ক্রিকেট লিগের ১৯তম আসর। এনসিএলের এই আসর দিয়ে দীর্ঘ তিন বছর পর সাদা পোশাকে প্রত্যাবর্তন করেছেন মাশরাফি। টুর্নামেন্ট মাঠে গড়ানোর মাত্র চারদিন আগে সাদা পোশাকে খেলার ইচ্ছার কথা জানান তিনি। এবার খুলনার হয়ে দ্বিতীয় ম্যাচেও খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নিজেকে প্রস্তুত করার লক্ষ্যে এনসিএলে অংশ নেওয়ার কথা জানান মাশরাফি। রংপুর বিভাগের বিপক্ষে নিজের প্রত্যাবর্তনের ম্যাচে প্রথম দিন ১৩ ওভার বল করেও উইকেটশূণ্য ছিলেন তিনি। দ্বিতীয় দিন সোহরাওয়ার্দী শুভকে ফিরিয়ে দিয়ে উইকেটের খাতা খোলেন মাশরাফি। চতুর্থ ও শেষ দিনে দ্বিতীয় ইনিংসে নিজেকে ফিরে পান ডানহাতি এই পেসার। মাত্র ১০ বলের মধ্যে তিন উইকেট তুলে নিয়ে রংপুরের ব্যাটিং অর্ডারে একাই ধস নামান নড়াইল এক্সপ্রেস।

এই ম্যাচে খুলনার বিভাগীয় দলে দু’টি পরিবর্তন এসেছে। দলের সাথে যোগ দিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) দলের মেহেদী হাসান ও স্পিনার মঈনুল ইসলাম সোহেল। এইচপি দলের হয়ে ইংল্যান্ড সফরে থাকায় প্রথম ম্যাচে খেলতে পারেননি তারা। অন্যদিকে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে যোগ দেওয়ার জন্য খুলনা ছেড়েছেন আফিফ হোসেন ধ্রুব। এছাড়া দল থেকে বাদ পড়েছেন অমিত মজুমদার।

প্রথম টায়ারের অপর ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা বিভাগের প্রতিপক্ষ রংপুর বিভাগ। অন্যদিকে দ্বিতীয় টায়ারের ম্যাচে কক্সবাজার অ্যাকাডেমি গ্রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে খেলবে সিলেট বিভাগ। এই স্তরের অপর ম্যাচে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রাজশাহী বিভাগ আতিথ্য দেবে চট্টগ্রাম বিভাগকে।