কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাশরাফি বিন মুর্তজার সঙ্গে এক ফ্রেমে মোহাম্মদ মিথুন, সোহাগ গাজী, অ্যাডাম লিথ ও ক্রিস গেইল। ছবি: প্রিয়.কম

মাশরাফির সঙ্গে জরিমানা গুনল রংপুর রাইডার্স

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৭, ২০:৩১
আপডেট: ২২ নভেম্বর ২০১৭, ২০:৩১

(প্রিয়.কম) মঙ্গলবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে তিন রানের রোমাঞ্চকর জয় পেয়েছে রংপুর রাইডার্স। একদিন যেতে না যেতেই ভাটা পড়েছে রংপুরের এই আনন্দের জোয়ারে । ঢাকার বিপক্ষে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনতে হচ্ছে রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও তার সতীর্থদের।

নির্ধারিত সময়ে ওভার শেষ করতে না পারায় জরিমানা গুনতে হচ্ছে মাশরাফিদের। ম্যাচ রেফারি সেই ম্যাচের সকল দিক বিবেচনা করার পর দেখা যায় বেধে দেওয়া সময়ে দুই ওভারের ঘাটতি ছিল রংপুরের। অধিনায়ক হওয়ায় ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা দিতে হবে মাশরাফিকে। দলের বাকি সবার কাটা যাবে ম্যাচ ফির ২০ শতাংশ।

অনফিল্ড আম্পায়ারদের অভিযোগের পর ম্যাচ রেফারির স্লো ওভার রেটের দায় মেনে নেন মাশরাফি। যার কারণে আনুষ্ঠানিক কোনও শুনানির প্রয়োজন হয়নি। ম্যাচ রেফারি সামিউর রহমান এই জরিমানা করেন। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্লো ওভার রেটের কারণে মাশরাফির আগে জরিমানা গুনেছেন সিলেট সিক্সার্সের নাসির হোসেন ও দলের বাকি ক্রিকেটাররা।

নাসিরকে ম্যাচ ফির ৪০ শতাংশ ও বাকিদের জরিমানা গুনতে হয় ম্যাচ ফির ২০ শতাংশ করে।  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোড অব কন্ডাক্টের ২.৫.১ অনুচ্ছেদ অনুযায়ী সাধারণ স্লো ওভার রেটের কারণে দলের প্রত্যেক ক্রিকেটারকে ম্যাচ ফির ১০ শতাংশ ও অধিনায়ককে তার দ্বিগুন জরিমান করা হয়। কিন্তু মাশরাফিরা সময় একটু বেশি নেওয়ায় জরিমানার অঙ্কটাও বেড়েছে।

ঢাকা পর্বের প্রথম দফা শেষ করে বিপিএল এখন চট্টগ্রামে। আগামী শুক্রবার খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে বিপিএলের চট্টগ্রাম পর্বের। 

প্রিয় স্পোর্টস/কামরুল