কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অস্ট্রেলিয়ান ওপেনে এবার চমক দিতে প্রস্তুত রাশিয়ান তারকা শারাপোভা। ছবি : সংগৃহীত

শারাপোভার প্রতিশোধ

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ১১:৩৮
আপডেট: ১৮ জানুয়ারি ২০১৮, ১১:৩৮

(প্রিয়.কম) নিষেধাজ্ঞা কাটিয়ে কোর্টে ফেরার পর ইউএস ওপেন ছিল মারিয়া শারাপোভার প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট। গত মৌসুমের শেষ ওই টুর্নামেন্টে খুব বেশি দূর এগুতে পারেননি তিনি। সেবার লাটভিয়ার এনাস্তাসিজা সেভাস্তোভার কাছে হেরে যান রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্ল।

নতুন বছরের প্রথম মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনে বৃহস্পতিবার আবারও মুখোমুখি হন তারা। তবে শারাপোভার কাছে এবার আর পাত্তাই পেলেন না এনাস্তাসিজা।

মেলবোর্ন পার্কের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে শারাপোভা ৬-১ এবং ৭-৬ (৭/৪) গেমে সরাসরি সেটে এনাস্তাসিজাকে পরাজিত করেন শারাপোভা। প্রতিপক্ষকে হারাতে এদিন মাশা সময় নেন ১ ঘণ্টা ২০ মিনিট। টুর্নামেন্টের ১৪তম বাছাইকে হারিয়ে শেষ ৩২-এ জায়গা করে নিয়ে দারুণ রোমাঞ্চিত বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের সাবেক শীর্ষে এ তারকা।

এ প্রসঙ্গে ম্যাচ শেষে শারাপোভা বলেন, ‘পরের রাউন্ডের টিকিট কেটে আমি খুব খুশি। তবে দ্বিতীয় সেটে যখন সে ঘুরে দাঁড়ায় তখন ভেবেছিলাম ম্যাচটা সম্ভবত তৃতীয় সেটেও গড়াবে।’

অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডেই আসল পরীক্ষা শারাপোভার। কেননা সেখানে তার সামনে বাঁধা হয়ে দাঁড়াতে পারেন ২০১৬ সালের চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কারবার অথবা ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচ। জার্মান তারকা এবার দুর্দান্ত ফর্মে।

এদিকে শারাপোভার জয়ের দিনে বিদায় নিয়েছেন উইম্বলডনের চ্যাম্পিয়ন গারবিন মুগুরুজা। চাইনিজ তাইপের সু-উই ৭-৬ (৭/১) এবং ৬-৪ গেমে পরাজিত করেন স্প্যানিশ টেনিস তারকা গারবিন মুগুরুজাকে। তৃতীয় রাউন্ডে সু-উই খেলবেন ২৬তম বাছাই অ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কার বিপক্ষে।

মহিলা এককের বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস এবার খেলছেন না। নেই সাবেক দুইবারের শিরোপাজয়ী ভিক্টোরিয়া আজারেঙ্কাও। তাই দ্বিতীয় রাউন্ডের বাঁধা পার হওয়া শারাপোভার জন্য এটা দারুণ একটা সুযোগ। পারবেন কী রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্ল? টেনিসপ্রেমীদের অপেক্ষা এখন সেটাই দেখার।

সূত্র : মেইল অনলাইন

প্রিয় স্পোর্টস/আরএ