কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুর্ঘটনার শিকার শ্রমিকদের উদ্ধার তৎপরতা চলছে। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় ভূমিধসে নিহত ৩, বাংলাদেশিসহ নিখোঁজ ১১

আবু আজাদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৭, ১৬:৫৯
আপডেট: ২১ অক্টোবর ২০১৭, ১৬:৫৯

(প্রিয়.কম) মালয়েশিয়ার উত্তর-পূর্বাঞ্চলের পেনাং প্রদেশে নির্মাণাধীন একটি ভবনে ভূমিধসে অন্তত ৩ জনের প্রাণহানি হয়েছে। ঘটনায় নিখোঁজ রয়েছেন বাংলাদেশিসহ আরও অন্তত ১১ জন। শনিবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে পেনাংয়ের জর্জ টাউন এলাকায় এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্স-এর খবরে বলা হয়, ঘটনাস্থল থেকে তিন জন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। যাদের দুইজন ইন্দোনেশিয়ার, অপরজন মিয়ানমারের নাগরিক। এ ছাড়া দুইজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা আনুয়ার ওমর বার্তা সংস্থা এএফপি-কে বলেন, কাদা থেকে দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও অন্তত ১২ জন শ্রমিক। ঘটনার শিকার শ্রমিকরা প্রত্যেকেই বিদেশি।

পেনাং দ্বীপ সিটি কাউন্সিলের মেয়র মাইমুনাহ শরিফ বলেন, দুর্ঘটনার কারণ এখনও পরিষ্কার নয়। গত কয়েকদিন ধরে বৃষ্টিপাতও নেই যে ভূমিধস হবে।

এদিকে ভূমিধসের পর ওই সাইটটিতে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

পেনাং ফায়ার সার্ভিস ও উদ্ধার বিভাগের পরিচালক সাদন মোখতার বলেন, সাইটটিতে ৪৯ তলা বিশিষ্ট দুটি ভবন নির্মাণের কাজ চলছিল। হঠাৎ এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ শ্রমিকদের অধিকাংশই বাংলাদেশ, ইন্দোনেশিয়ার বলে ধারণা করা হচ্ছে। হতাহতদের খুঁজে বের করতে আমরা ঘটনাস্থলে কে-৯ ইউনিট ও ডগ স্কোয়াডের তিনটি কুকুর মোতায়েন করা হচ্ছে। উদ্ধার তৎপরতা চলছে।

প্রিয় সংবাদ/শান্ত