কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লোটাস সানস্ক্রিন ম্যাট জেল। ছবি: নূর

রিভিউ: রোদ থেকে রক্ষা পেতে দারুণ কাজ করে এই পণ্যটি!

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৫
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৫

(প্রিয়.কম) সুপ্রিয় পাঠকেরা, প্রিয় লাইফে আপনাদের স্বাগতম। আপনাদের জীবনকে আরও একটু সহজ করতে, নানান রকম পণ্য ও সেবার রিভিউ ও খোঁজ-খবর তুলে ধরতে এখন থেকে আমাদের নিয়মিত আয়োজন থাকবে "প্রিয় রিভিউ"। আপনার কষ্টের টাকায় যেন সেরা পণ্যটি বেছে নিতে পারেন, সেটাই আমাদের কাম্য। রেস্তরাঁ থেকে কসমেটিক্স, পোশাক থেকে জুতো, আসবাব, রান্নাঘর সামগ্রী, সবমিলিয়ে নিত্যদিনের জীবন যাপনের জন্য প্রয়োজন সকল প্রকারের পণ্য ও সেবার ভালো-মন্দ সকল দিকই তুলে ধরার চেষ্টা থাকবে আমাদের এই আয়োজনে।

প্রতিদিন বিভিন্ন কাজে যাদের বাইরে বের হতে হয় তারাই জানেন কি কাঠফাটা রোদ পড়ে একটু বেলা হলেই! ত্বক সুস্থ ও সুন্দর রাখতে তাই সানস্ক্রিন ব্যবহারের আসলে কোনো বিকল্প নেই। তবে সানস্ক্রিন ব্যবহারে অনেকেরই অনেক আপত্তি থাকে। কেউ কেউ এর বিকট গন্ধে বিরক্ত হন, কারো কারো কাছে এর তেলতেলে ভাবটা খুব অপছন্দ। অনেক ক্ষেত্রে আবার সানস্ক্রিন ব্যবহার করলেও দেখা যায় গরমে ঘেমে তা ত্বক থেকে মুছে গেছে, রোদ থেকে নিরাপত্তা আর পাওয়া যায় না। আজ আপনাদের জানাবো এমন একটি সানস্ক্রিনের কথা যা ব্যবহারে এমন কোনো সমস্যাই হবে না। ব্যবহারকারীর দৃষ্টিকোণ থেকে চলুন দেখে নিই লোটাস হারবালের “সেফ সান ইউভি স্ক্রিন ম্যাট জেল” পণ্যটির কথা।

এই সানস্ক্রিনটির প্যাকেজ হলো কমলা রঙের টিউবে যার ফ্লিপ ক্যাপটি বেশ টাইট, ফলে আপনি এই টিউব ব্যাগে করেই বের হয়ে পড়তে পারেন এবং ব্যবহার করতে পারেন যখন তখন। আমার ত্বক বেশ অয়েলি হয়ে যায় রোদে-গরমে। লোটাস ম্যাট জেলের মূল বৈশিষ্ট্যই হলো, তা ব্যবহারে ত্বক মোটেও অয়েলি হয় না। বরং এটা মেখে নেওয়ার এক মিনিটের মাঝে ত্বকে আসে চমৎকার মসৃণ, ম্যাট লুক। আমি এটা ব্যবহার করছি এক মাস হলো। একবার ব্যবহারের পর এক থেকে দেড় ঘন্টা তা আপনাকে রোদ থেকে সুরক্ষা দেবে। এর চাইতেও বেশি সময় যদি আপনি রোদে থাকেন তাহলে আবার তা মেখে নিতে হবে। অল্প পরিমাণে নিয়েই মুখ, গলা, হাত-পায়ের যে অংশে রোদ লাগে সেখানে প্রয়োগ করে নিন।

এটা কী আসলেই ম্যাট?

এই ম্যাট জেলের রংটা সাদা। জেলটা খুবই হালকা, সহজেই ত্বক মিশে যায়। ব্যবহারের পর যতই আপনি ঘামেন না কেন, ত্বকের তেলতেলে ভাবটা ফিরে আসে না ১-২ ঘন্টার মাঝে। এর ফর্মুলাটা ত্বকের জন্য বেশ আরামদায়ক, সুতরাং আপনার ত্বক খুব সেনসিটিভ না হলে এর কারণে ত্বকে ব্রণ হবার সম্ভাবনা নেই। আর SPF50  হবার কারণে ব্যবহারের পর যত রোদেই যান না কেন, ত্বকে কোনো ধরণের ট্যান বা বার্ন হয় না।

মেকআপ করবেন কীভাবে?

মেকআপ বেস হিসেবেও এই ম্যাট জেল ভালো। লোটাসের অন্যান্য সানস্ক্রিনগুলো একটু টিন্টেড, সেগুলো ব্যবহারের পর আর কোনো বিবি বা সিসি ক্রিম ব্যবহার করতে হয় না। কিন্তু এটা যেহেতু রঙহীন, এর ওপরে আপনার কিছুটা মেকআপ ব্যবহার করতে হতে পারে। এর ওপরে ফাউণ্ডেশন, বিবি ক্রিম বা সিসি ক্রিম ব্যবহারের সময়ে ব্রাশ ব্যবহার করাটাই সবচাইতে সুবিধার। আর এর রঙ সাদা হবার আরেকটি সুবিধা হলো, যে কোনো স্কিন টোনের মানুষই এটা ব্যবহার করতে পারেন।

কোথায় পাবেন?

লোটাসের এই ম্যাট জেল আপনি কিনতে পারবেন বিভিন্ন সুপার শপ এবং ভালো মানের মেকআপ শপগুলোতে। অবশ্যই এর টিউবে হলোগ্রাম স্টিকারটি দেখে কিনবেন নয়তো নকল হবার সম্ভাবনা থাকে। এর দামটা হলো ৫০০ টাকা। অনেকের কাছে দাম একটু বেশি মনে হতে পারে তবে একটি টিউবেই এক মাস চলে যাবে, সুতরাং দামটা আসলে বেশ রিজনেবল।

এই ছিলো আজকের রিভিউ। এই পণ্যটি ব্যবহারের অভিজ্ঞতা যদি আপনারও থেকে থাকে, তাহলে নিচে কমেন্ট আকারে আমাদের লিখে জানান। সেরা কমেন্টগুলো আমরা গ্রাহকের কমেন্ট হিসাবে যোগ করে দেব আমাদের এই ফিচারের সাথে!

সম্পাদনা : রুমানা বৈশাখী