কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইসলামী ব্যাংক ইস্ট জোনের সেঞ্চুরিয়ান জাকির হাসান। ছবি: সংগৃহীত

লিটন-জাকিরের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইস্ট জোন

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ২০:৫৮
আপডেট: ২১ জানুয়ারি ২০১৮, ২০:৫৮

(প্রিয়.কম) ২১ জানুয়ারি রোববার শুরু হয়েছে ষষ্ঠ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের খেলা। ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে প্রথমদিনই সেঞ্চুরির দেখা পেয়েছেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের লিটন কুমার দাসজাকির হাসান। এই দুজনের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে হাঁটছে মুমিনুল হকের ইস্ট জোন। অন্যদিকে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন বিসিবি নর্থ জোনের ডানহাতি ওপেনার মিজানুর রহমান।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৩৬ রানেই প্রথম উইকেট হারায় ইস্ট জোন। ১৭ রান করা মেহেদী মারুফকে সাজঘরের পথ দেখান বাঁহাতি পেসার আবু হায়দার রনি। বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুলও টিকতে পারেননি বেশিক্ষণ। চার রান করেন তিনি। এর পর লিটন-জাকিরের ১৯৩ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় ইস্ট জোন। লিটন হাঁকান প্রথম শ্রেণির ক্যারিয়ারের দশম সেঞ্চুরি।

আট চার ও এক ছক্কার মারে ১১২ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। আউট হয়েছেন শুভাগত হোমের বলে রকিবুল হাসানের হাতে ক্যাচ দিয়ে। লিটনের সঙ্গে সেঞ্চুরি পেয়েছেন তার সতীর্থ জাকির। টানা তৃতীয় ম্যাচে সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে বাঁহাতি এই ব্যাটসম্যান। ১৮ চারের মারে ২৩৫ বলে ১৫৬ রানে অপরাজিত আছেন তিনি। এটি তার ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। ৩৩২ রানে তিন উইকেট হারিয়ে প্রথমদিনের খেলা শেষ করেছে ইস্ট জোন। 

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিসিএলের অন্য ম্যাচে সাউথ জোনের মুখোমুখি হয়েছে নর্থ জোন। টস হেরে আগে ব্যাট করতে নেমে মিজানুরের সেঞ্চুরিতে ১৬৯ রানের বড় উদ্বোধনী জুটি পায় নর্থ জোন। ১৬ চারের মারে ১৫৫ বলে ১০৬ রান করে আব্দুর রাজ্জাকের বলে বোল্ড হন মিজানুর। সেই রাজ্জাকের স্পিন ঘূর্ণিতে ১৭১ রানের মাথায় টানা দুই উইকেট হারায় জহুরুল ইসলাম অমির দল। সেঞ্চুরির পথে হাঁটছেন বাঁহাতি ওপেনার জুনায়েদ সিদ্দীকি। ১৪৮ বলে ৮২ রানে অপরাজিত আছেন তিনি। তিন উইকেটে ২১৪ রান নিয়ে প্রথমদিন শেষ করেছে নর্থ জোন। 

প্রিয় স্পোর্টস/শান্ত