কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লিটন দাস। ছবি : সংগৃহীত

ভাল শুরুর ইঙ্গিত দিয়েও ফিরে গেলেন লিটন

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৭, ১৫:০৬
আপডেট: ১৫ অক্টোবর ২০১৭, ১৫:০৬

(প্রিয়.কম) কিম্বার্লিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। চোট পাওয়ায় দলে নেই ওপেনার তামিম ইকবাল ও বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। দলে জায়গা হয়নি আরেক ওপেনার সৌম্য সরকারেরও। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাই বাংলাদেশের ইনিংস শুরু করতে নামেন লিটন কুমার দাস ও ইমরুল কায়েস। এই দু'জনের হাত ধরে শুরুটা ভালই হয় বাংলাদেশের। কিন্তু ছন্দপতন হয় নবম ওভারের পঞ্চম বলে লিটন দাস আউট হওয়ার পর।

শুরু থেকেই সাবলীল ছিলেন লিটন। সুযোগ ছিল ইনিংস বড় করার। কিন্তু কাগিসো রাবাদার বলে দ্বিতীয় স্লিপে ফাফ ডু প্লেসির হাতে ক্যাচ দেন লিটন। চারটি চারের মারে ২৯ বলে ২১ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। দলীয় ৪৩ রানে লিটন আউট হওয়ার পর উইকেটে গেছেন সাকিব আল হাসান। ১২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫০/১। ইমরুল অপরাজিত আছেন ২১ রানে ও সাকিব ব্যাট করছেন এক রানে। 

শনিবার অনুশীলনে গোড়ালিতে চোট পাওয়ায় শেষ মুহূর্তে দল থেকে ছিটকে গেছেন মুস্তাফিজ। উরুর চোট পুরোপুরি সেরে না ওঠায় প্রথম ওয়ানডেতে নেই তামিম। এই ম্যাচে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার নাসির হোসেন। অভিষেক হয়েছে বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীনের।

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ