কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ড্যারেন লেম্যান, স্টিভেন স্মিথ ও মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

মুশফিকদের পাশে দাড়াচ্ছেন লেম্যান

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩৬
আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩৬

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) অস্ট্রেলিয়ার বিপক্ষে মঙ্গলবার একাধিক সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ দল। বিশেষ করে ওপেনার ডেভিড ওয়ার্নারকে দু’বার জীবন দিয়ে বিপাকে পড়েছে মুশফিকুর রহিমরা। দিন শেষে এক ওয়ার্নারই ব্যবধান গড়ে দিয়েছেন। যদিও অজি কোচ ড্যারেন লেম্যানের মতে, ইচ্ছে করে কেউ সুযোগ ছাড়ে না।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত ৫২ রানের মাথায় বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের বলে দেওয়া ক্যাচ লুফে নিতে পারেননি মুমিনুল হক। এরপর ৭৩ রানে ডানহাতি স্পিনার মেহেদী হাসান মিরাজের বলে অনেকখানি এগিয়ে গেলে স্টাম্পিং করার সুযোগ পেয়েছিলেন উইকেটরক্ষক মুশফিক। বলটি নিচু হয়ে আসলে বল আটকাতেই ব্যর্থ হন তিনি।

দিনের খেলা শেষে বাংলাদেশের এসব সুযোগ ছাড়ার ঘটনা নিয়ে প্রশ্ন করা হয় অজি কোচ লেম্যানের কাছে। উত্তরে তিনি বলেন, ‘আপনি কখনও ইচ্ছে করে সুযোগ হারাতে চাইবেন? আমরাও শুরুর দিকে কিছু সুযোগ মিস করেছি। একটা জিনিস আমি বুঝি, এখানে অনেক সুযোগ পাওয়া যাবে তার প্রত্যেকটা আপনাকে লুফে নিতে হবে। আমরা এখন সুযোগ পেয়েছি, আমাদের উচিত হবে রানের ধারাবাহিকতা কাল (বুধবার) ধরে রাখা এবং বোলিংয়ের সময়ও সব সুযোগ লুফে নেওয়া।’

বাংলাদেশের ৩০৫ রানের জবাবে এখন দুই উইকেটে ২২৫ রান তুলেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে ওয়ার্নার ৮৮ রানে এবং পিটার হ্যান্ডসকম্ব  (৬৯) রানে অপরাজিত রয়েছেন।