কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লা লিগায় ৫০০ গোলে প্রত্যক্ষ ভূমিকা রাখার মাইলফলক স্পর্শ করেন মেসি। ছবি : সংগৃহীত

ঘরের মাঠের রাজা এখন বার্সেলোনা

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৭, ০৯:৩৪
আপডেট: ২২ অক্টোবর ২০১৭, ০৯:৩৪

(প্রিয়.কম) স্প্যানিশ লা লিগায় জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে বার্সেলোনা। শনিবার তারা ২-০ গোলে পরাজিত করেছে মালাগাকে। সেইসঙ্গে নতুন একটি রেকর্ডও গড়ে কাতালানরা। নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে টানা ১৬ ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে তারা। যা লা লিগার ইতিহাসে অন্য যে কোন দলের চেয়ে হোম গ্রাউন্ডে সর্বোচ্চ ম্যাচ জয়ের অবিশ্বাস্য কীর্তি।

নিজেদের মাঠে এদিন ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দেন জেরার্ড দেউলোফেউ। বার্সেলোনার জার্সিতে সব ধরণের প্রতিযোগীতায় ১৬ ম্যাচে এটাই তার প্রথম গোল। তবে এই গোল নিয়েই দেখা দেয় বিতর্ক। কেননা দিনিয়ের কাছ থেকে পাওয়া বল আগেই পেরিয়ে যায় বাইলাইন। ভিডিও ফুটেজে তা খুব সুস্পষ্টভাবে দেখা গেলেও তা লক্ষ্য করেননি ম্যাচ রেফারি!

মালাগার বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে বার্সেলোনার গোল ব্যবধান দ্বিগুন করেন আন্দ্রেস ইনিয়েস্তা। লিওনেল মেসির সহায়তায় প্রায় ১৬ গজ দূর থেকে গোল করেন বার্সেলোনার অধিনায়ক ইনিয়েস্তা।

চলতি মৌসুমে স্প্যানিশ মিডফিল্ডারের এটাই প্রথম গোল। শুধু তাই নয়, দুই বছর পর প্রতিপক্ষের জাল খুঁজে পেলেন আন্দ্রেস ইনিয়েস্তা। এর আগে ২০১৫ সালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে সর্বশেষ গোল করেছিলেন তিনি।

আর এই গোলের সৌজন্যে নতুন এক কীর্তি গড়েন মেসিও। লা লিগায় ৫০০ গোলে প্রত্যক্ষ ভূমিকা রাখার মাইলফলক স্পর্শ করেন তিনি। লা লিগায় বার্সেলোনার হয়ে ৩৯১ ম্যাচ খেলে নিজে করেছেন ৩৬০ গোল। আর সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১৪০ গোল। মালাগার বিপক্ষে অফসাইডের কারণে এদিন তার গোলটা বাতিল না হলে পাঁচ’শর কোটাও ছাড়িয়ে যেতে পারতেন এলএম টেন।

তবে মেসি নিশ্চিত ২-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট। কেননা এই জয়ের ফলেই যে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধানটা দাঁড়ালো আটে! নয় ম্যাচ শেষে শীর্ষে থাকা বার্সার সংগ্রহে ২৫। আর এক ম্যাচ কম খেলা রিয়ালের দখলে ১৭ পয়েন্ট। ২১ পয়েন্ট নিয়ে স্প্যানিশ লা লিগার দুইয়ে অবস্থান ভ্যালেন্সিয়ার।

সূত্র : বিবিসি