কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে টিএইচসিবিডি নামে একটি সংগঠনের ত্রাণ বিতরণ। ছবি: প্রিয়.কম

কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে টিএইচসিবিডি'র ত্রাণ বিতরণ

ফয়সাল শামীম
কন্ট্রিবিউটর, কুুড়িগ্রাম
প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১৩
আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১৩

 

(প্রিয়.কম) কুড়িগ্রামের নাগেশ্বরী রতনপুর এলাকায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেছে ‘The Helping Crew Bangladesh (টিএইচসিবিডি)’ নামে চট্টগ্রামের একটি সংগঠন। ৬ সেপ্টেম্বর বুধবার দুপুরে ত্রাণ হিসেবে চাল, ডাল, আলু, লবণ, বিস্কুটসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস বিতরণ করা হয়।

সে সময় সংগঠনের উদ্যোক্তা মিফাজ উদ্দিন চৌধুরী ছাড়াও কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, রবিন, সিদ্বার্থ, তুষার, ওসমান, রেজওয়ান, রিমু, রিয়াদ, সাদ্দাম, সাকিব।

দুর্যোগ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, চলতি বছর বন্যায় দেশের ৩৫ জেলার ৮১ লাখ ৭৭ হাজার ১৩৫ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ৫৪ হাজার ৭০১টি বাড়ি-ঘর সম্পূর্ণভাবে এবং ছয় লাখ ৩৭ হাজার ৬২২টি ঘর-বাড়ি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া বন্যার পানিতে ছয় লাখ ৯ হাজার ৭৬১ হেক্টর জমির ফসল পানিতে তলিয়ে গেছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত জেলায় পানিবাহিত রোগ ও জরুরি স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দুই হাজার ৯১৮টি মেডিকেল টিম কাজ করে যাচ্ছে। আর ব্যক্তি উদ্যোগে ও সামাজিক, রাজনৈতিকসহ বিভিন্ন সংগঠন ত্রাণ বিতরণ করেছে।

এ সব জেলায় চরম ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় জরুরি ত্রাণ কার্যক্রম পরিচালনা জন্য সরকার ১০৫ কোটি ৯৭ লাখ টাকা বরাদ্দ করেছে। পাশাপাশি বিভিন্ন মন্ত্রণালয়ের সহায়তায় বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে পদক্ষেপ গ্রহণ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

প্রিয় সংবাদ/শিরিন