কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। ফাইল ছবি

‘টকশোর সম্মানীটা দান করলে বানভাসী মানুষগুলো উপকৃত হয়’

নাজমুল হাসান শান্ত
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৭, ২৩:১৪
আপডেট: ১৯ আগস্ট ২০১৭, ২৩:১৪

(প্রিয়.কম) প্রতিদিন টেলিভিশন চ্যানেলগুলোর সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত টকশোগুলোতে অংশগ্রহণকারী আলোচকরা সমাধান বাতলে দেওয়ার পাশাপাশি ওই অনুষ্ঠানের জন্য প্রাপ্ত সম্মানী বন্যার্তদের দান করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

১৯ আগস্ট শনিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া পোস্টে এই আহ্বান জানান তিনি।       

আশরাফুল আলম খোকনের ফেসবুক স্ট্যাটাসটি হুবহু প্রিয়.কম-এর পাঠকদের জন্য তুলে ধরা হলো:  

একটি প্রস্তাব .....

প্রতিদিন টিভি চ্যানেলগুলোতে অসংখ্য টকশো অনুষ্ঠিত হয়। প্রতিদিন টকশো হয় এই রকম টিভি চ্যানেল আছে ২০টির মতো।

গড়ে যদি প্রতিদিন দুইটি করে টকশো হয়, তাহলে দৈনিক ৪০টি টকশো। একটি টকশোতে যদি গড়ে তিনজন করে আলোচক থাকেন তাহলে ১২০ জন আলোচক হয়। আলোচনার জন্য একজনকে যদি গড়ে দুই হাজার টাকা করে সম্মানী দেয়া হয় তাহলে হবে দুই লাখ ৪০ হাজার টাকা। আগামী এক মাসে হবে এক কোটি টাকার কাছাকাছি।

এখন যারা নিয়মিত টকশোতে অংশ নিচ্ছেন, সেখানে নিয়মিত আলোচনার বিষয় যাচ্ছে- 'ভয়াবহ বন্যার প্রকোপ'। প্রতিদিন বানভাসী মানুষের দুঃখ কষ্ট নিয়ে আলোচনা হচ্ছে। সমস্যা প্রতিকার নিয়ে আলোচনা হচ্ছে। আমরা যারা আলোচনায় অংশ নেই তারাই যদি প্রতিকার বাতলে দেয়ার পাশাপাশি টকশোতে নিজে যেই সম্মানীটা পাচ্ছি সেটা যদি আগামী একমাস দান করেই সহায়তার হাতটা বাড়িয়ে দেয় তাহলে বানভাসী মানুষগুলো উপকৃত হয়।

আসুন আজ থেকেই শুরু করি। সম্মানিটা টিভি চ্যানেলের অফিসেই রেখে আসুন। টিভি চ্যানেলগুলো তাদের সংগঠন দিয়ে বন্যার্তদের কাছে পাঠিয়ে দিতে পারেন।

রাত ১২টায় আমার নিজের একটি টকশো আছে 'নিউজ ২৪'-এ। আমার সম্মানিটা আমি রেখে আসব। আমার বিশ্বাস টকশো থেকে প্রাপ্ত সম্মানী দিয়ে কেউ জীবিকা নির্বাহ করেন না।

প্রিয় সংবাদ/শান্ত