কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মহাসড়কে খালেদা জিয়াকে উষ্ণ অভ্যর্থনা জানায় দলীয় নেতাকর্মীরা। ছবি: ফোকাস বাংলা

কক্সবাজারে পৌঁছেছেন খালেদা জিয়া

আবু আজাদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৭, ২১:৩৯
আপডেট: ২৯ অক্টোবর ২০১৭, ২১:৩৯

(প্রিয়.কম) মিয়ানমারের রাখাইন রাজ্যে গণহত্যার হাত থেকে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের দুর্দশা স্বচক্ষে দেখতে সফরের দ্বিতীয় দিনে কক্সবাজার পৌঁছেছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। চট্টগ্রাম থেকে সড়কপথে হাজার হাজার নেতা-কর্মী ও সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হয়ে রাত আটটায় কক্সবাজারে পৌঁছান তিনি।

এর আগে ২৯ অক্টোবর রোববার দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউস থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হন তিনি। চট্টগ্রাম থেকে খালেদা জিয়ার গাড়িবহরে যুক্ত হন দলের স্থানীয় নেতা-কর্মীরা। সেসময় রাস্তার দুই পাশে জড়ো হওয়া হাজার হাজার জনতা ও নেতা-কর্মীদের শ্লোগানে মুখরিত হয় গোটা এলাকা। চট্টগ্রামের শাহ আমানত সেতু পার হয়ে কক্সবাজারের পথে শিকলবাহা এলাকায় সুসজ্জিত দুটি হাতি এনে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানান সেখানকার নেতা-কর্মীরা। এ সময় গাড়ি থেকে হাত নেড়ে নেতাকর্মীদের অভ্যর্থনা গ্রহণ করেন বিএনপি চেয়ারপারসন।

এছাড়াও চট্টগ্রাম থেকে কক্সবাজারে যাওয়ার মহাসড়ক জুড়ে বিভিন্ন ব্যানার-ফেস্টুন-ফুল দিয়ে সাজানো হয়। রঙ-বেরঙের পোশাক পড়েও নেতাকর্মীরা ফুল ছিটিয়ে বরণ করে নেন দলের চেয়ারপার্সনকে। দিনব্যাপী অভ্যর্থনা গ্রহণ ও শুভেচ্ছা বিনিমেয়ের পর অবশেষে রাত আটটায়ে খালেদা জিয়ার গাড়িবহর কক্সবাজার সার্কিট হাউজে পৌঁছে। 

দলীয় সূত্রে জানা গেছে, কক্সবাজার সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন খালেদা জিয়া। রাতের খাবার শেষে স্থানীয় নেতা-কর্মীরা চেয়ারপার্সনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ৩০ অক্টোবর সোমবার সকাল ১০টায় তিনি কক্সবাজার সার্কিট হাউজে থেকে উখিয়া উপজেলার উদ্দেশে রওনা হবেন।

সেখানে তিনি বালুখালী পানবাজার ড্যাব পরিচালিত মেডিকেল ক্যাম্প, বালুখালী-২ রোহিঙ্গা ক্যাম্প, বোয়ালমারা রোহিঙ্গা ক্যাম্প ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। পরে ৩১ অক্টোবর মঙ্গলবার ঢাকায় ফিরবেন খালেদা জিয়া।

প্রসঙ্গত, রোহিঙ্গাদের দুর্দশা দেখতে ২৮ অক্টোবর শনিবার সকালে ঢাকা থেকে কক্সবাজারের পথে রওনা হন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। পথে ফেনী ও চট্টগ্রামের মীরসরাইয়ে তার গাড়িবহরে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে সাতটি গাড়ি ভাঙচুর করা হয়। মারধর করা হয় গাড়িবহরে থাকা সাংবাদিকদেরও। তাদের সঙ্গে থাকা ক্যামেরাও ভাঙচুর করেছে হামলাকারীরা। 

প্রিয় সংবাদ/শান্ত