কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাগিসো রাবাদা। ছবি: সংগৃহীত

বাংলাদেশকে পথ ভুলিয়ে দেওয়া রাবাদাই নেই প্রোটিয়াদের টি-টোয়েন্টি দলে

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৭, ১৯:৩৯
আপডেট: ১৭ অক্টোবর ২০১৭, ১৯:৩৯

(প্রিয়.কম) বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের পর প্রথম ওয়ানডেতেও আলো ছড়িয়েছেন কাগিসো রাবাদা। ১০ ওভারে ৪৩ রান খরচায় নিয়েছেন চার উইকেট। এত ভাল করেও আসন্ন টি-টোয়েন্টি সিরিজে দলে জায়গা হয়নি ডানহাতি এই ফাস্ট বোলারের। তাকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

এমনকি আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের তৃতীয় সেরা বোলার ইমরান তাহিরকেও এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। রাবাদা ও তাহির বাদ পড়লেও দলে নেওয়া হয়েছে এক তরুণ ক্রিকেটারকে।রাবাদার পরিবর্তে দলে ডাক পেয়েছেন তরুণ অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক। ঘরোয়া ক্রিকেটে নিজেকে দারুণভাবে প্রমাণ করে ১৪ সদস্যের এ দলে জায়গা করে নিয়েছেন তিনি। নির্বাচকদের পক্ষ থেকে জানানো হয়েছে, বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে বাড়তি শক্তি যোগ করার লক্ষ্যে তাকে সুযোগ দেওয়া হয়েছে। 

সীমিত ওভারের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার অটোমেটিক চয়েজ ইমরান তাহিরের পরিবর্তে দলে নেওয়া হয়েছে অ্যারন ফাঙ্গিসো এবং তাবরাইজ শামসিকে। স্পিন বিভাগের মূল ভরসা তাহিরকে বাদ দেওয়ার কারণ হিসেবে দক্ষিণ আফ্রিকার নির্বাচক লিন্ডা জোন্ডি বলেন, 'উভয় ফরম্যাটে ইমরান আমাদের প্রথম পছন্দের স্পিনার। তবে আমাদের বোলিং বিভাগের গভীরতা আরও বাড়ানো দরকার। তাই ফাঙ্গিসো ও শামসিকে দলে নেওয়া হয়েছে। ওরা নিজেদের প্রমাণ করেছে। সুযোগটা ওদের প্রাপ্য ছিল।'

আগামী ২২ অক্টোবর শেষ হচ্ছে তিন ম্যাচের ওয়ানডের সিরিজ। ওয়ানডে সিরিজের পরই প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন সাকিব-তামিমরা। ব্লুমফন্টেইনে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। প্রথম টেস্টের ভেন্যু পচেফস্ট্রুমে ২৯ অক্টোবর সিরিজের দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে লড়বে দুই দল। 

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল: ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, ফারহান বেহারডিয়েন, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, বেউরান হেন্ডরিকস, রবি ফ্রাইলিঙ্ক, ডেভিড মিলার, মাঙ্গালিসো মোসেলে, ডেন প্যাটারসন, অ্যারন ফাঙ্গিসো, অ্যান্ডিল ফেলুকওয়ায়ো ও তাবরাইজ শামসি।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ