কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাদারীপুরে জেএসসি পরীক্ষায় নকল করার দায়ে বহিষ্কৃত ছয় ছাত্র এবং নকল সরবরাহকারী তিন যুকক। ছবি: প্রিয়.কম

মাদারীপুরে জেএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে ৩ জনকে ২ বছরের দণ্ড

মেহেদী হাসান সোহাগ
কন্ট্রিবিউটর, মাদারীপুর
প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৭, ১৯:৪৬
আপডেট: ০৬ নভেম্বর ২০১৭, ১৯:৪৬

(প্রিয়.কম) মাদারীপুরের রাজৈর উপজেলার খালিয়া রাজারাম ইনস্টিটিউশন কেন্দ্রে ০৬ নভেম্বর সোমবার জেএসসি ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালীন সময়ে ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে নকল করার দায়ে ছয় ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। এ সময় নকল সরবরাহের দায়ে বহিরাগত তিন যুবককে দুই বছর করে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

প্রত্যক্ষদর্শী, পরীক্ষা কেন্দ্র ও উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, খালিয়া রাজারাম ইনস্টিটিউশন কেন্দ্রে নকল চলছে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার শাহিনা পারভীন দ্রুত ওই কেন্দ্রে যান। এসময় ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে মোবাইল থেকে তথ্য আদান-প্রদান করা মেসেজ ও ছাত্রদের স্বীকারোক্তি মোতাবেক পরীক্ষার কক্ষ থেকে ওই মেসেজ গ্রহণকারী স্মার্ট ফোনসহ একই বিদ্যালয়ের ছয় ছাত্রকে আটক করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নকল করার দায়ে পরীক্ষা কেন্দ্র সচিবকে নকলকারী ছয় ছাত্রকে বহিষ্কার করার নির্দেশ দেন। কেন্দ্র সচিব ওই ছয় ছাত্রকে বহিষ্কার করেন। এ ছাড়াও নকল সরবরাহকারী বহিরাগত তিন যুবককে ভ্রাম্যমাণ আদালত দুই বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করে।

বহিরাগত তিন যুবক হলেন রাজৈর উপজেলার হোসেনপুর গ্রামের ছমেদ মাতুব্বরের ছেলে বেলয়েত হোসেন, একই গ্রামের হাসান শেখের ছেলে ওবায়দুর রহমান ও নান্নু হাওলাদারের ছেলে সাগর হাওলাদার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা পারভীন জানান, খালিয়া রাজারাম ইনস্টিটিউশন কেন্দ্রে জেএসসি পরীক্ষা চলাকালীন সময়ে ছাত্ররা নকল করছে খবর পেয়ে বিদ্যালয়ে যাই। সেখানে ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে মোবাইল থেকে তথ্য আদান-প্রদানকৃত মেসেজ চেক করা হয়। নকল করার সঙ্গে জড়িত ছয় ছাত্রকে বহিষ্কার করা হয় এবং নকল প্রদানকারী তিন যুবককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 

প্রিয় সংবাদ/কামরুল