কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক। ছবি: সংগৃহীত

বোমা মেরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়ার হুমকি

আবু আজাদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৭, ২১:২১
আপডেট: ১০ নভেম্বর ২০১৭, ২১:২১

(প্রিয়.কম) বেঁধে দেওয়া সময়ের মধ্যে প্রশাসনে রদবদল আনা না হলে ‘টাইম বোমা’ দিয়ে জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। ৮ নভেম্বর বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের কাছে লেখা এক চিঠিতে এ হুমকি দেওয়া হয়েছে।

ফারজানা ইসলামের কাছে লেখা ওই চিঠিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম ভালোভাবে চলছে না। ৫-৯ নভেম্বরের মধ্যে প্রশাসনে রদবদল এনে ঢেলে সাজাতে হবে। তা না হলে নতুন ও পুরোনো প্রশাসনিক ভবন টাইম বোমা দিয়ে উড়িয়ে দেওয়া হবে’।

চিঠি পাবার পরই এ বিষয়ে আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে হুমকির বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন দু’দিন গোপন রাখলেও শুক্রবার তা জানাজানি হয়।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ওই চিঠিতে আমাকে জানানো হয়েছে, অজ্ঞাত স্থানে নাকি দুটি টাইম বোমা সেট করা আছে। কিন্তু ৯ তারিখ (গতকাল বৃহস্পতিবার) তো চলে গেল।

তিনি বলেন, এ বিষয়ে আমরা আতঙ্কিত নই। দায়িত্বের জায়গা থেকে বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। তা ছাড়া এখন এমন অনেক কিছুই হতে থাকবে। সামনে তো নির্বাচন।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৯ বছর আগে সর্বশেষ সিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

প্রিয় সংবাদ/কামরুল