কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিডিনিতে অ্যাপল স্টোরের সামনে আইফোন ৮ কেনার অপেক্ষায় লোকজন । টুইটার থেকে সংগৃহীত

আইফোন ৮ নয়, আইফোন টেনে আগ্রহ গ্রাহকদের

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৮
আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৮

(প্রিয়.কম) অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, জাপানসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে আজ থেকে অ্যাপল স্টোরগুলোতে পাওয়া যাচ্ছে আইফোনের নতুন সংষ্করণ আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস। তবে অন্যান্যবারের তুলনায় আইফোনের নতুন এই সংষ্করণটি কিনতে আগ্রহ দেখা যায়নি আইফোন প্রেমীদের।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের  বরাতে এ তথ্য জানা যায়। 

বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়ার সিডনিতে ২২ সেপ্টেম্বর সকাল থেকে বিক্রি শুরু হয়েছে আইফোনের নতুন সংষ্করণটির। তবে অন্যান্যবার আইফোনের নতুন সংষ্করণ বিক্রির প্রথম দিন অন্তত শ’খানেক এর বেশি মানুষ লাইনে দাঁড়িয়ে থাকতো এবার সেখানে মোটে ৩০ জন দাঁড়িয়ে ছিল।

লাইনে দাঁড়িয়ে থাকা আইফোন প্রেমীরা রয়টার্সকে জানান, তারা আইফোন ৮ বা আইফোন ৮ প্লাস কিনতে এসেছেন। আর এসব কেউ তাদের মা-বাবা আবার কেউ ভাই বোনকে উপাহার দেবেন। তবে তারা নভেম্বরের ৩ তারিখের জন্য মূলত অপেক্ষা করছেন। কারণ ওইদিন বাজারে বিক্রি হবে আইফোন টেন।

জাপানেও আইফোন ৮ বা আইফোন ৮ প্লাস কিনতে তেমন আগ্রহ দেখা যায় নি। স্থানীয় সংবাদমাধ্যম জাপান টু-ডে'র বরাতে জানা যায়, দেশটির টোকিও শহরে অ্যাপল স্টোরের সামনে আইফোনের নতুন সংষ্করণ কিনতে রাত থেকে মাত্র ৬০ জন আইফোন প্রেমী দাঁড়িয়ে ছিল, যা গত বারের তুলনায় সংখ্যায় কম।

এ বিষয়ে স্থানীয় সফট ব্যাংকের প্রেসিডেন্ট কেন মিয়াচি বলেন, জাপানের মানুষ এখনো আইফোন টেন দেখেনি। তাই তারা একটু সময় নিচ্ছে ভালো আইফোনটি কেনার জন্য।

এদিকে অন্যান্য দেশগুলোর তুলনায় সিঙ্গাপুরে তুলনামূলকভাবে আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস কেনাতে আগ্রহ দেখা গেছে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশবলের এক প্রতিবেদনে বলা হয়, সিঙ্গাপুরের অ্যাপল স্টোরের সামনে আইফোনের নতুন সংষ্করণটি কেনার জন্য প্রায় ২০০ মানুষ দাঁড়িয়ে ছিল। তবে তাদের মধ্যে অনেকেই আইফোন টেন কেনায় বেশি আগ্রহ দেখিয়েছেন।

কারণ হিসেবে তারা জানিয়েছেন, আইফোন ৮ বা আইফোন ৮প্লাস সংষ্করণে পূর্বের আইফোন ৭ থেকে তেমন কোনো পার্থক্য নেই। এজন্য অনেকেই আইফোন টেনের অপেক্ষায় রয়েছেন।

প্রিয় টেক/মিজান