কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এনামুল হক বিজয়। ছবি: প্রিয়.কম

‘ড্রেসিংরুমে থাকলে মনে হয় বাংলাদেশ এখন অনেক বড়’

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ১৪:৩৭
আপডেট: ২১ জানুয়ারি ২০১৮, ১৪:৩৭

(প্রিয়.কম) ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্স করে ৩৪ মাস পর আবারও জাতীয় দলে ফিরেছেন এনামুল হক বিজয়। যদিও ত্রিদেশীয় সিরিজ দিয়ে প্রত্যাবর্তন করা বিজয় তার সাধের ফেরাটা এখনও রাঙাতে পারেননি। ব্যাট হাতে এখনও বড় কোনো ইনিংস উপহার দিতে না পারলেও মাশরাফি বিন মুর্তজা-সাকিব আল হাসান-তামিম ইকবাল-মুশফিকুর রহিম-মুস্তাফিজুর রহমানদের সঙ্গে আবারও ড্রেসিংরুম ভাগাভাগি করে নেওয়াটা উপভোগ করছেন ডানহাতি এই ওপেনার।

তবে শুধু উপভোগ করাই নয়, বাংলাদেশের চিরচেনা সেই ড্রেসিংরুমকে এখন অনেক ভারি ও বড় বলেও মনে হচ্ছে জাতীয় দলের এই টপ অর্ডার ব্যাটসম্যানের। যেন, পারফরমারে ভরা ও অভিজ্ঞতায় পূর্ণ এক ড্রেসিংরুম। রবিবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানান তিনি। সিনিয়র ক্রিকেটারদের প্রশংসায় ভাসানোর পাশাপাশি ২৫ বছর বয়সী এই ক্রিকেটার জানালেন, এমন অভিজ্ঞ ড্রেসিংরুমের কারণে আরও ভালো কিছু করার প্রেরণা খুঁজে পান তিনি।

বিজয় বলেন, ‘আমাদের দলে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার আছে, যারা একা হাতে ম্যাচ জেতাতে পারেন, দলকে যে কোনো জায়গায় নিয়ে যেতে পারেন। এ ছাড়া সবাই স্বাধীনতা নিয়ে খেলছে, যা খুব দরকার ছিল। ড্রেসিংরুমে থাকলে একটা ভালো লাগা কাজ করে; তামিম ভাইয়ের ১১ হাজার রান, সাকিব ভাইয়ের ১০ হাজার রান, মুশফিক ভাইয়ের ৩০০ ম্যাচ, মাশরাফি ভাইয়ের নেতৃত্ব, রিয়াদ ভাইয়ের মতো দারুণ ফাইটার। এ রকম যারা আছে, মুস্তাফিজের মতো এ রকম একজন প্লেয়ার; ড্রেসিংরুমটা এখন অনেক ভারি, যেখানে থাকলে মনে হয় আমাকেও আরো ভালো কিছু করতে হবে। ড্রেসিংরুমে থাকলে মনে হয়, বাংলাদেশ এখন অনেক বড়।’

ত্রিদেশীয় সিরিজে বিজয়ের রাজকীয় প্রত্যাবর্তনের অপেক্ষায় ছিল বাংলাদেশ ক্রিকেটের সমর্থকরা। জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুলেই শুরু করেছিলেন এই ওপেনার। কিন্তু সেই ঝড়ের কিছুক্ষণ পরই দিক হারিয়ে মাত্র ১৯ রানে সাজঘরে ফেরেন বিজয়

সিরিজের দ্বিতীয় ম্যাচেও সেভাবে আলো ছড়াতে পারেননি ডানহাতি এই ওপেনার। শ্রীলঙ্কার বিপক্ষে দুবার জীবন পেয়েও থামেন ৩৫ রানে। তবে বিজয় মনে করেন খুব দ্রুতই বড় রান আসবে তার ব্যাট থেকে। এ জন্য তামিমকে অনুসরণও করছেন এই ওপেনার।

‘পরিস্থিতি অনুযায়ী, খেলাটাই গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয় ক্যালকুলেটিভ রিস্ক নেওয়াটা জরুরি। একটা ম্যাচে আমি ভুল করেছি। সামনে চেষ্টা করব ভুল না করার জন্য। তামিম ভাই মাঝ মাঝে রিস্ক নেয়। একজন বোলারকে সুবিধা মতো পেলে দুইটা বাউন্ডারি মেরে দিলে রানরেটটা কাছাকাছি চলে আসে’, বলেন বিজয়।

‘আমি একজন টপঅর্ডার ব্যাটসম্যান হিসেবে তামিম ভাইকে অনুসরণ করার চেষ্টা করছি। আমার কাছে মনে হয় বড় রান তাড়াতাড়িই আসবে যদি ছোট ছোট বিষয় ঠিক করা যায়। মাত্র দুইটা ইনিংস খেললাম। আশা করি বড় ইনিংস খবু দ্রুতই হবে’, যোগ করেন বিজয়।

প্রিয় স্পোর্টস