কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মোটা চাল। ছবি: সংগৃহীত

এক সপ্তাহে চালের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১০:৩৬
আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১০:৩৬

(প্রিয়.কম) নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কিছুটা বেড়েছে তবে এক সপ্তাহের ব্যবধানে রাজধানীতে সবচেয়ে বেশি দাম বেড়েছে চালের। পাইকারি বাজারে আগের সপ্তাহের চেয়ে কেজিপ্রতি প্রায় ১০ টাকা বেশিতে মোটা চাল বিক্রি হচ্ছে। এতে দুর্ভোগ বেড়েছে সাধারণ জনগণের। 

জানা গেছে, রাজধানীর বিভিন্ন পাইকারি বাজারে গত সপ্তাহেও প্রতিকেজি মোটা চাল ৪১ থেকে ৪২ টাকায় বিক্রি হয়েছে। কিন্তু ঠিক এক সপ্তাহ পরেই একই চাল কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫২ টাকায়। মোটা চাল ছাড়া অন্যান্য চালেরও দামও একই হারে বেড়েছে বলে পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা জানান।

রাজধানীর বাবুবাজার, বাদামতলী, পুরান ঢাকার বংশাল ও খিলগাঁওয়ের বিভিন্ন বাজার ঘুরে জানা যায়, পাইকারি বাজারে মাত্রাতিরিক্ত হারে মোটা চালের ও অন্যান্য চালের দাম বাড়ায় খুচরা পর্যায়েও ভোক্তাদের অনেক বেশি দামে চাল কিনতে হচ্ছে।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্য অনুযায়ী, যে চালের দাম গত সপ্তাহে ছিল ৪৩-৪৫ টাকা তা এক সপ্তাহে ৭-৯ টাকা বেড়ে এখন হয়েছে ৫০-৫৪ টাকা।

এমন পরিস্থিতিতে সরকার ১৭ সেপ্টেম্বর সোমবার থেকে খোলাবাজারে চাল বিক্রি কর্মসূচি শুরু করছে। ওএমএসের আওতায় প্রতি কেজি চাল ১৫ টাকা কেজিতে বিক্রি করা হবে।

প্রিয় বিজনেস/আশরাফ