কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বুধবার এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: প্রিয়.কম

নারায়ণগঞ্জে ভাবমূর্তি নষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৮, ১৪:০৫
আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮, ১৪:০৫

(প্রিয়.কম) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জে সহিংসতায় অংশ নিয়ে যারা দলের ভাবমূর্তি নষ্ট করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

১৭ জানুয়ারি বুধবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল এ কথা বলেন।

 ‘নারায়ণগঞ্জের ঘটনার তদন্ত চলছে। যারাই জনসম্মুখে পার্টির ভাবমূর্তি ভায়োলেন্সের (সহিংসতার) মাধ্যমে নষ্ট করেছে ও দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব’, বলেন ওবায়দুল।

‘আমাকে যখন নারায়ণগঞ্জের পুলিশের এসপি ঘটনা জানান, তখন আমি দুইজনকেই (সেলিনা হায়াৎ আইভী ও শামীম ওসমান) ফোন করে বলেছি, অনভিপ্রেত ঘটনা স্টপ (বন্ধ) করতে’, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার ফুটপাতে হকার উচ্ছেদ নিয়ে ১৬ জানুয়ারি মঙ্গলবার মেয়র সেলিনা হায়াৎ আইভি ও সংসদ সদস্য সেলিম ওসমানের গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে আহত হন মেয়র আইভীসহ অর্ধশতাধিক লোক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা দুই পক্ষকেই ডাকব এবং বিষয়টি খতিয়ে দেখব। আমি শামীম ওসমানকে ফোন করব কি মারামারি করতে? আমি মারামারি বন্ধ করতেই ফোন করেছি। এই প্র্যাকটিস বন্ধ করতে হবে। আজ সকালেও দুইজনের সাথে আমার কথা হয়েছে’, বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

‘আওয়ামী লীগ বড় দল। এখানে সমস্যা তো মাঝে মাঝে হয়। তাদের এ সমস্যায় সিটি করপোরেশনের শান্তিপূর্ণ পরিবেশও নষ্ট করেনি, আমাদের বিজয়েও বাধা হয়নি, ভোট ব্যাংকেরও ক্ষতি হয়নি। তবে যে ঘটনা ঘটেছে, তা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। দলের অভ্যন্তরীণ কলহ জনসম্মুখে আসা খুবই খারাপ দৃষ্টান্ত হয়েছে। আমি এ বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছি।’

যারাই এই ঘটনায় অপরাধী, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।

ওবায়দুল কাদের বলেন, ‘ওখানে যদি অস্ত্রের ব্যবহার ও গোলাগুলি হয়ে থাকে, তাহলে তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছি। তিনি খোঁজ-খবর নিচ্ছেন, তদন্ত করে এর বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী বুধবার দুজনকেই ডেকেছেন বলেও জানান ওবায়দুল।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

প্রিয় সংবাদ/শান্ত