(প্রিয়.কম) ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস এ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি)-এর সেক্রেটারি জেনারেল আলহাজ আস সাই বাংলাদেশে আসা মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের অবস্থা সরেজমিনে দেখতে ২৬ অক্টোবর বৃহস্পতিবার কক্সবাজারের তামরু সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। 

এ সময় তিনি মিয়ানমার থেকে আগত নারী-পুরুষ ও শিশুদের খোঁজখবর নেন বলে বাংলাদেশ রেড ক্রিসন্ট সোসাইটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়। 

পরিদর্শন শেষে আইএফআরসি সেক্রেটারি জেনারেল বলেন, ‘মানুষের এই মানবেতর অবস্থা আমাকে ব্যথিত করছে। এর একটা রাজনৈতিক সমাধান খুঁজে বের করতে হবে। তার আগ পর্যন্ত আমরা যতোদূর সম্ভব তাদের সহযোগিতা করে যাবো।’

এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত এমপি, ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, মহাসচিব বি. এম. এম মোজহারুল হকসহ বিডিআরসিএস, আইএফআরসির ও আইসিআরসির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার সকালে সড়ক পথে কক্সবাজার থেকে তামরু সীমান্ত এলাকায় পৌঁছান সফরত ‘ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস এ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ’ (আইএফআরসি)-এর সেক্রেটারি জেনারেল আলহাজ আস সাই। 

উল্লেখ্য, আইএফআরসি-এর সেক্রেটারি জেনারেল দু’দিনের সফরে ২৫ অক্টোবর বাংলাদেশে আসেন এবং ২৭ অক্টোবর শুত্রবার ভোর সাড়ে চারটায় জেনেভার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

প্রিয় সংবাদ/কামরুল